Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Khela Hobe

সোনাঝুরি হাটে ২০০ টাকায় বিকোচ্ছে ‘খেলা হবে’ টি-শার্ট

শাসক থেকে বিরোধী— সকল শিবিরের নেতার মুখেই ঘুরেছে এই শব্দবন্ধ। সেই ‘খেলা হবে’ এ বার জায়গা করে নিল টি-শার্টেও।

সোনাঝুরি হাটে বিক্রি হচ্ছে এই ধরনের টি-শার্ট।

সোনাঝুরি হাটে বিক্রি হচ্ছে এই ধরনের টি-শার্ট। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ১৬:৩৩
Share: Save:

নির্বাচনের নির্ঘণ্ট তখনও সামনে আসেনি। প্রচারের পালে সবে হাওয়া লেগেছিল। তখন থেকেই রাজ্য জুড়ে সুপারহিট ‘খেলা হবে’ স্লোগান। শাসক থেকে বিরোধী— সকল শিবিরের নেতার মুখেই ঘুরেছে এই শব্দবন্ধ। সেই ‘খেলা হবে’ এ বার জায়গা করে নিল টি-শার্টেও। বীরভূম জেলার শান্তিনিকেতনের সোনাঝুরি হাটে দেদার বিক্রি হচ্ছে ‘খেলা হবে’ লেখা টি-শার্ট। দাম ২০০ থেকে ২৫০ টাকা।

ভোট এলেই নতুন ‘দাওয়াই’ দিয়ে থাকেন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডল। অতীতে তাঁর মুখে শোনা গিয়েছে ‘গুড় বাতাসা’, ‘নকুলদানা’, ‘চড়াম চড়াম’, ‘শুঁটিয়ে লাল করে দেব’-র মতো শব্দবন্ধ। সেই তালিকায় এ বার নতুন সংযোজন ‘খেলা হবে’। অনুব্রত বলার পরই এই শব্দবন্ধ ঘুরছে মুখে মুখে। দেওয়াল লিখন, পোস্টারের পর এ বার সেই শব্দবন্ধ জায়গা পেল টি-শার্টে।

সোনাঝুরির হাটের ব্যবসায়ীদের বক্তব্য, ‘‘কেষ্টদার স্লোগানের জন্য আমাদের বহু টি-শার্ট আগেও বিক্রি হয়েছে। ‘শুঁটিয়ে লাল করে দেব’ লেখা টি-শার্ট আগে বিক্রি করেছি। তবে সবথেকে হিট ‘খেলা হবে’। দাদা এই স্লোগান দেওয়ার পর থেকেই চাহিদা তৈরি হয়েছে এই টি-শার্টের।’’

সোনাঝুরি হাটে ঘুরতে আসা পর্যটকরা বলেছেন, ‘‘এখানে ঘুরতে ঘুরতে চোখে পড়ল ‘খেলা হবে’ লেখা টি-শার্ট। কী খেলা হবে সেটা তো জানি না। তবে কিনে ফেললাম।’’ এই টি-শার্ট নিয়ে কটাক্ষ করতে ছা়ড়েনি বিজেপি। তাঁদের বক্তব্য, ‘‘লোকে দু’দিন পর এই টি-শার্ট ফেলে দেবে। এখন মানুষ হুজুগে কিনছে।’’ আর তৃণমূল এ নিয়ে বলেছে, ‘‘সব জায়গাতেই খেলা হবে। লোকে চাইছে। তাই সোনাঝুরিতে ‘খেলা হবে’ টি-শার্ট বিক্রি হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonajhuri t shirt Khela Hobe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE