Advertisement
০৮ মে ২০২৪
Bolpur Municipality

মাঠ ‘দখল’, কাউন্সিলরের বিরুদ্ধে ক্ষোভ

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বোলপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের কাশিমবাজার এলাকায় প্রায় চার বিঘা খাস জমিতে একটি খেলার মাঠ রয়েছে।

শনিবার সকালেও বিতর্কিত জায়গার সামনে বিক্ষোভ দেখান এলাকার মানুষজন শনিবার।

শনিবার সকালেও বিতর্কিত জায়গার সামনে বিক্ষোভ দেখান এলাকার মানুষজন শনিবার। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ০৭:৩৯
Share: Save:

খেলার মাঠ দখলের অভিযোগ উঠল স্থানীয় তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে। প্রতিবাদে শুক্রবার রাতে বোলপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখান স্থানীয়দের একাংশ।ঘটনার রেশ থাকল শনিবারও। এ দিনও স্থানীয় মানুষজন খেলার মাঠকে কোনও ভাবেই জবরদখল করতে দেওয়া হবে না বলে বিক্ষোভ দেখাতে থাকেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বোলপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের কাশিমবাজার এলাকায় প্রায় চার বিঘা খাস জমিতে একটি খেলার মাঠ রয়েছে। সেখানে নিয়মিত খেলাধুলো হয়। সম্প্রতি পুরসভার তরফে ওই জমির একাংশে জল প্রকল্পের কাজ শুরু করা হবে বলেও পরিকল্পনা নেওয়া হয়। পুরসভার তরফে সেখানে একটি বোর্ডও লাগানো হয়েছে। অভিযোগ, স্থানীয় তৃণমূল কাউন্সিলর তাপস সরকার ওই জমিটি দখল করার চেষ্টা করছিলেন। শুক্রবার সন্ধ্যার এই বিষয়ে ওই কাউন্সিলরের সঙ্গে বাসিন্দারা কথা বলতে চান। তাঁকে ওই জল প্রকল্পের জমির কাছে ডাকা হয়। কথাবার্তা চলাকালীন বচসা বাধে। অভিযুক্ত কাউন্সিলর বেগতিক অবস্থা বুঝে এলাকা ছাড়েন। রাতের দিকে স্থানীয় বাসিন্দারা তৃণমূলের দলীয় কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন।

স্থানীয়দের অভিযোগ, ওই কাউন্সিলর জমি দখল করার চেষ্টা করছেন বেশ কিছুদিন ধরে। এর প্রতিবাদ করায় পুলিশকে দিয়ে ভয় দেখানোর হুমকি দিয়েছেন তিনি। স্থানীয় বাসিন্দা বিপত্তারণ, সাহেব হাজরারা বলেন, “এই মাঠে বহুদিন ধরে খেলা হয়। মাঠটি স্থানীয় কাউন্সিলর ঘিরে নিয়ে নিজের দখলে নিয়ে আসার চেষ্টা করলে আমরা আপত্তি করেছি। যে মাঠ সরকারি প্রকল্পে ব্যবহৃত হবে সেই মাঠ কেন কাউন্সিলর নিজের দখলে নেবেন? আমরা চাই, জল প্রকল্পের কাজ হোক কিন্তু মাঠ বাঁচিয়ে।’’

অভিযুক্ত কাউন্সিলর তাপস সরকারের দাবি, ‘‘আমার বিরুদ্ধে ওঠা অভিযোগ মিথ্যা। পুরসভার জল প্রকল্প হবে বলে সেখানে পুরসভার তরফে ঘেরা হচ্ছে। কিছু বিরোধী দলের লোকজন আমার নামে মিথ্যা অভিযোগ করছে।’’ পুরপ্রধান পর্ণা ঘোষ বলেন, “ওই জায়গায় আমাদের জল প্রকল্পের কাজ শুরু হতে চলেছে। জমি দখলের বিষয়ে যে অভিযোগ উঠেছে তা আমার জানা নেই। তবে কাউন্সিলার কেন সেখানে গিয়েছিলেন, কী ঘটেছে তা আমার জানা নেই। ওঁর সঙ্গে কথা বলব। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bolpur Municipality Bolpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE