Advertisement
২২ জুলাই ২০২৪
Shyamaprasad Mukherjee

Shyamaprasad: শ্যামাপ্রসাদের ৬টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রচুর টাকার হদিশ, আরও ৩ দিন পুলিশ হেফাজতে

শ্যামাপ্রসাদের নামে আর কোথাও ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে কি না, সে ব্যাপারেও খোঁজ শুরু হয়েছে।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ২৩:৩৮
Share: Save:

বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতি কাণ্ডের তদন্তে নেমে মূল অভিযুক্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে এখনও পর্যন্ত ছয়টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেয়েছে পুলিশ। ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিতে আপাতত টাকা লেনদেন বন্ধ রাখার জন্য সংশ্লিষ্ট ব্যাঙ্ক কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে বাঁকুড়া জেলা পুলিশ। এছাড়াও বৃহস্পতিবার শ্যামাপ্রসাদকে আরও তিন দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

পুলিশ সূত্রে খবর, সবকটি অ্যাকাউন্টেই বিপুল পরিমাণ টাকা জমা রয়েছে। শ্যামাপ্রসাদের নামে আর কোথাও ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে কি না, সে ব্যাপারেও খোঁজ শুরু হয়েছে। দুর্নীতির টাকা পরিবার-পরিজনদের অ্যাকাউন্টেও থাকতে পারে, এই সম্ভাবনার জায়গা থেকে প্রাক্তন মন্ত্রীর তাঁর ছেলে ও মেয়ের অ্যাকাউন্টও খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এখনও পর্যন্ত যে সব অ্যাকাউন্টের তথ্য হাতে এসেছে, সেগুলিতে কোথা থেকে টাকা আসত বা কোথায় টাকা যেত- সবই খতিয়ে দেখা হচ্ছে।

তদন্তে নেমে পুলিশ সম্প্রতি জানতে পারে, নিজের নামে ও বেনামে বহু জমি কেনার ক্ষেত্রে টাকা বিনিয়োগ করেছিলেন শ্যামাপ্রসাদ। বিষ্ণুপুর শহরের জমি কারবারিদের সঙ্গেও তাঁর ঘনিষ্ঠ যোগাযোগ ছিল বলে অভিযোগ। তদন্তকারীদের ধারণা, জমি কেনাবেচার কারবারে শ্যামাপ্রসাদের টাকাই ব্যবহার করা হত। সূত্রের খবর, বালি ব্যবসাতেও বেনামে প্রচুর টাকা বিনিয়োগ করেছিলেন তিনি। তাঁর বিনিয়োগের মোট অঙ্ক এবং ওই অর্থের উৎস কী, তা-ই খতিয়ে দেখছে পুলিশ।

বৃহস্পতিবার শ্যামাপ্রসাদের পুলিশ হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় তাঁকে বৃহস্পতিবার ফের বিষ্ণুপুর মহকুমা আদালতে তোলা হয়। তদন্তের স্বার্থে প্রাক্তন মন্ত্রীকে আরও সাত দিন নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন জানায় পুলিশ। ওই আবেদনের ভিত্তিতে তাঁকে আরও তিন দিন পুলিশ হেফাজতে রাখার অনুমতি দেয় আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shyamaprasad Mukherjee Bank Accounts
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE