Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bankura Sammilani Medical College

Corona: বাঁকুড়া মেডিক্যালে কোপ করোনার, ভুগছেন হাসপাতালের চিকিৎসক, নার্স-সহ শতাধিক

মঙ্গলবার সকাল পর্যন্ত হাসপাতালের চিকিৎসক, নার্স এব‌ং স্বাস্থ্য কর্মী মিলিয়ে মোট ১৩৪ জন করোনা আক্রান্ত।

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ।

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৮:৩৭
Share: Save:

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্য কর্মীদের মধ্যে ক্রমশই করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে। প্রতি দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা।
বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত হাসপাতালের চিকিৎসক, নার্স এব‌ং স্বাস্থ্য কর্মী মিলিয়ে মোট ১৩৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে জুনিয়ার এব‌ং সিনিয়র চিকিৎসক মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৭০। হাসপাতালের ৬৩ জন নার্স এবং এক জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত। আক্রান্তদের প্রত্যেককে সাত দিন হোম আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সংক্রমণ রোধে একগুচ্ছ ব্যবস্থা নিয়েছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের সুপার তরুণ কুমার পাঠক বলেন,‘‘রোগী ও রোগীর আত্মীয়রা যাতে কেউ সংক্রমিত না হয়ে পড়েন সে জন্য হাসপাতালে যাতায়াত নিয়ন্ত্রণ করা হয়েছে। হাসপাতালের বিভিন্ন অংশে নিয়মিত জীবাণুনাশ করা হচ্ছে। বিপুল সংখ্যক চিকিৎসক এবং নার্স আক্রান্ত হয়ে পড়ার পরেও আমরা হাসপাতালের চিকিৎসা পরিষেবা সচল রাখার সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রতি দিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ফলে প্রতি দিনই ডিউটি রোস্টারে রদবদল করতে হচ্ছে।’’

শুধুমাত্র বাঁকুড়া জেলার মানুষ নন, ওই হাসপাতালের উপর নির্ভরশীল পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার বাসিন্দাদের একাংশও। সেই হাসপাতালের বহু কর্মীই ভুগছেন করোনায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE