Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Arms

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পাওয়া গেল দু’টি ব্যাগ ভর্তি আগ্নেয়াস্ত্র, মুরারই স্টেশনে রেলপুলিশের অভিযান

বৃহস্পতিবার দুপুর ২টো ৪৫ মিনিট নাগাদ ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস মুরারই স্টেশন ছাড়ার সময় সাধারণ কামরা থেকে দু’টি ব্যাগ উদ্ধার হয়। ওই ব্যাগ দু’টি থেকে ছ’টি করে মোট ১২টি ওয়ান শটার পাওয়া গিয়েছে।

Many arms recovered from Silchar- Sealdah Kanchanjangha express at Murarai Rail Station

উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৬:৪৭
Share: Save:

ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের কামরা থেকে পাওয়া গেল দু’টি ব্যাগবোঝাই আগ্নেয়াস্ত্র। বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে বীরভূমের মুরারই স্টেশনে। স্বাধীনতা দিবসের আগে ট্রেনে তল্লাশি অভিযান চালাচ্ছে রেলপুলিশ। সেই অভিযানেই মিলেছে সাফল্য।

সাঁইথিয়া রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুর ২টো ৪৫ মিনিট নাগাদ ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস মুরারই স্টেশন ছাড়ার সময় সাধারণ কামরা থেকে দু’টি ব্যাগ উদ্ধার হয়। ওই ব্যাগ দু’টি থেকে ছ’টি করে মোট ১২টি ওয়ান শটার পাওয়া গিয়েছে। স্বাধীনতা দিবসের প্রাক্কালে বিভিন্ন ট্রেনে তল্লাশি চালাচ্ছে রেলপুলিশ। সেই অভিযান চলাকালীনই ওই অস্ত্রগুলি উদ্ধার হয়েছে। তবে ওই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। কারা ওই আগ্নেয়াস্ত্র ট্রেনে নিয়ে যাচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, গোটা তল্লাশি অভিযানের ভিডিয়োগ্রাফি করা হয়েছে। পাশাপাশি, ওই সাধারণ কামরায় যাঁরা যাত্রী ছিলেন তাঁদেরও বিস্তারিত তথ্য নিয়েছে রেলপুলিশ। বিকেল ৪টে ৫৮ মিনিট নাগাদ ওই ট্রেনটি পৌঁছয় সাঁইথিয়া স্টেশনে। বাজেয়াপ্ত করা আগ্নেয়াস্ত্রগুলি নিয়ে সাঁইথিয়া পৌঁছয় রেলপুলিশের ওই দলটি। ওই ঘটনায় মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arms train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE