Advertisement
০৭ মে ২০২৪
Minakshi Mukherjee

উড়ালপুল: মীনাক্ষীর তোপ দুই সরকারকে

মীনাক্ষীর দাবি, বীরভূম জেলা তথা গোটা রাজ্যের রাস্তাঘাট এবং হাসপাতালের অবস্থাও তথৈবচ। জেলার হাসপাতালগুলি বর্তমানে ‘রেফার সেন্টারে’ পরিণত হয়েছে।

সিউড়িতে মীনাক্ষী মুখোপাধ্যায়। বৃহস্পতিবার।

সিউড়িতে মীনাক্ষী মুখোপাধ্যায়। বৃহস্পতিবার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৩৮
Share: Save:

সিউড়ির হাটজনবাজার সংলগ্ন রেল উড়ালপথের অসমাপ্ত কাজ নিয়ে সরব হলেন ডিওয়াইএফের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। তোপ দাগলেন কেন্দ্রের বিজেপি সরকার ও তৃণমূলের বিরুদ্ধে।

বৃহস্পতিবার সিউড়ির রবীন্দ্রসদনে সিউড়ি ও বোলপুর মহকুমার ডিওয়াইএফ সদস্যদের নিয়ে আয়োজিত সাংগঠনিক সভামঞ্চ থেকে মীনাক্ষী বলেন, “এক দিকে কেন্দ্রের রেল মন্ত্রকের দীর্ঘদিনের অনীহা, অন্য দিকে স্থানীয় তৃণমূলের তোলাবাজি আর কাটমানির মাঝে পড়ে বন্ধ হয়ে আছে রেল উড়ালপথের কাজ। এর ফলে সমস্যার মুখে পড়ছেন সাধারণ মানুষ। কিন্তু, রাজ্যের সরকার বা দেশের সরকার যে দলগুলোর দ্বারা পরিচালিত হচ্ছে, তাদের কাছে সাধারণ মানুষের সমস্যা সমাধান প্রাথমিক লক্ষ্য নয়।”

মীনাক্ষীর দাবি, বীরভূম জেলা তথা গোটা রাজ্যের রাস্তাঘাট এবং হাসপাতালের অবস্থাও তথৈবচ। জেলার হাসপাতালগুলি বর্তমানে ‘রেফার সেন্টারে’ পরিণত হয়েছে। নতুন প্রকাশিত টেটের বিজ্ঞপ্তি নিয়েও উষ্মা প্রকাশ করেন মিনাক্ষী। তিনি বলেন, “এক বছর আগে প্রাথমিক টেট হল। কিন্তু কোনও নিয়োগ হল না। এ বার আবার টেটের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তার জন্য ফর্মের দাম করা হয়েছে ৫০০ টাকা।’’ তাঁর তোপ, ‘‘ওরা (তৃণমূল) ফর্ম বিক্রি করেও টাকা নেবে, আবার চাকরি বিক্রি করেও টাকা নেবে। আমরাও চাই সমস্ত শূন্যপদে দ্রুত নিয়োগ হোক। কিন্তু স্বচ্ছতার সঙ্গে নিয়োগ হোক।” বৃ

আগামী ৩ নভেম্বর থেকে কোচবিহারে শুরু হতে চলা ‘ইনসাফ যাত্রা’ এবং ৭ জানুয়ারির ব্রিগেড সমাবেশের প্রাথমিক প্রচার কার্যত এ দিনের সভা থেকেই সেরে নিলেন মীনাক্ষী। বলেন, “রাজ্য ও কেন্দ্র প্রকৃত সমস্যা থেকে সাধারণ মানুষকে ভুলিয়ে রাখতে চাইছে। তার বিরুদ্ধে আমাদের লডা়ই ইনসাফ যাত্রা ও ব্রিগেড সমাবেশের মধ্য দিয়ে আরও ছড়িয়ে দিতে চাই।” সিউড়ির আগে এ দিন সকালে সকালে পাইকরে সিপিএম কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করেন তিনি। পাইকরে মিছিল করে এসে একটি অনুষ্ঠান ভবনের দলীয় বৈঠক করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suri DYFI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE