Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Awas Yojana

প্রধান-সহ পরিবারের ৩ জনের নাম আবাস তালিকায়, কী ভাবে? প্রশ্ন বিরোধীদের

তৃণমূল নেতা কিরণের দাবি, তিনি যোগ্য বলেই তালিকায় নাম রয়েছে। বিজেপি দুর্নীতির অভিযোগ তুলে দাবি করেছে, তৃণমূলের সব নেতারই নাম রয়েছে আবাস যোজনার তালিকায়।

আবাস যোজনার তালিকায় নাম রয়েছে গ্রাম পঞ্চায়েতের প্রধান কিরণ কালিন্দী এবং তাঁর পরিবারের আরও দু’জনের।

আবাস যোজনার তালিকায় নাম রয়েছে গ্রাম পঞ্চায়েতের প্রধান কিরণ কালিন্দী এবং তাঁর পরিবারের আরও দু’জনের। ছবি: প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৫:৪০
Share: Save:

আবাস যোজনা নিয়ে নতুন অভিযোগ। এ বার পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের তুন্তুরী সুইসা গ্রামে। আবাস যোজনার তালিকায় নাম রয়েছে গ্রাম পঞ্চায়েতের প্রধান কিরণ কালিন্দী এবং তাঁর পরিবারের আরও দু’জনের। তা নিয়ে বিতর্ক। যদিও এই বিষয়ে প্রশ্ন করা হলে তৃণমূল নেতা কিরণের দাবি, তিনি যোগ্য বলেই তালিকায় নাম রয়েছে। বিজেপি দুর্নীতির অভিযোগ তুলে দাবি করেছে, তৃণমূলের সব নেতারই নাম রয়েছে আবাস যোজনার তালিকায়।

পঞ্চায়েত প্রধান কিরণ জানিয়েছেন, তাঁর বাড়ি পাকা নয়। তিনি যোগ্য বলেই আবাস যোজনার তালিকায় নাম রয়েছে। তাঁর কথায়, ‘‘আমার কাঁচা বাড়ি, টালির ছাউনি। প্রয়োজনে আমার বাড়ি পরিদর্শন করা হোক। আমি যদি পাওয়ার অনুপযুক্ত হই, তা হলে আমার নাম বাদ দেওয়া হোক। তবে আমি বাড়ি পাওয়ার যোগ্য।’’ তিনি স্পষ্টই জানিয়ে দেন, বাড়ি নিতে ইচ্ছুক। প্রধানের বাবা খলু কালিন্দী ও ভাই পরীক্ষিৎ কালিন্দীরও নাম রয়েছে তালিকায়। প্রধানের দাবি, তাঁরা আলাদা থাকেন।

এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপির মণ্ডল তিনের সভাপতি বিভূতি রজক দুর্নীতির অভিযোগ তুলেছেন। তিনি বলেন, ‘‘শুধু এই প্রধান নন, তৃণমূলের সকল নেতাদের নাম রয়েছে তালিকায়। আর প্রধানের পরিবারের তিন জন সদস্য কেন বাড়ি পাবেন? এগুলো দুর্নীতি ছাড়া কিছু নয়।’’ বাঘমুন্ডি ব্লকের বিডিও দেবরাজ ঘোষ স্পষ্টই বলেন, ‘‘অভিযোগ পেয়েছি, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’’

তৃণমূল অবশ্য দুর্নীতির অভিযোগ মানেনি। জানিয়েছে, যোগ্য বলেই বাড়ি পাওয়ার তালিকায় নাম রয়েছে। পুরুলিয়া জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, ‘‘যদি কেউ বাড়ি পাওয়ার যোগ্য হন, তা হলে বাড়ি পেতেই পারেন। যোগ্য উপভোক্তা যেন কেউ বাদ না পড়েন, এটা দেখতে হবে। তবে একই পরিবারে একাধিক সদস্যের নাম থাকাও কাম্য নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Awas Yojana TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE