Advertisement
১৮ জুন ২০২৪

সদ্যোজাত চুরি হাসপাতাল থেকে! রামপুরহাটে সুপার, চিকিৎসক এবং নার্সের বিরুদ্ধে থানায় অভিযোগ

অভিযোগ, গত ২১ ডিসেম্বর রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজের প্রসূতি বিভাগ থেকে তাঁর তিন দিন বয়সি শিশুকে চুরি করা হয়। পুলিশ এবং হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে খুঁজে দেওয়ার আশ্বাস দেন।

মায়ের পাশ থেকেই শিশুটিকে উঠিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে চাঞ্চল্য বীরভূমের রামপুরহাট মেডিক্যাল কলেজে।

মায়ের পাশ থেকেই শিশুটিকে উঠিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে চাঞ্চল্য বীরভূমের রামপুরহাট মেডিক্যাল কলেজে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৫:৫৫
Share: Save:

সরকারি হাসপাতাল থেকে চুরি গিয়েছে সদ্যোজাত। মায়ের পাশ থেকেই শিশুটিকে উঠিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে চাঞ্চল্য বীরভূমের রামপুরহাট মেডিক্যাল কলেজে। হাসপাতালের সুপার, চিকিৎসক, নার্স-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন বাবা।

সূত্রের খবর, মঙ্গলবার বীরভূমের রামপুরহাট থানায় হাসপাতালের সুপার, চিকিৎসক, নার্স এবং নিরাপত্তা রক্ষীর নাম উল্লেখ না করে এই অভিযোগ দায়ের করেন সদ্যোজাতের বাবা রাজিবুল শেখ। তাঁর অভিযোগ, গত ২১ ডিসেম্বর রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজের প্রসূতি বিভাগ থেকে তাঁর তিন দিন বয়সি শিশুকে চুরি করা হয়। প্রথমে পুলিশ এবং হাসপাতাল কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজ দেখে চুরি যাওয়া শিশুটিকে খুঁজে দেওয়ার আশ্বাস দেন। কিন্তু ওই ঘটনার পর প্রায় এক মাস অতিক্রান্ত হয়ে যাওয়ার পরেও শিশুটির কোনও খোঁজ দিতে পারেননি পুলিশ কিংবা হাসপাতাল কর্তৃপক্ষ। তাই হাসপাতালের সুপার-সহ চার জনের বিরুদ্ধে রামপুরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

সদ্যোজাতের মায়ের কথায়, ‘‘সিজ়ার করে বাচ্চা হয়েছিল আমার। পরে নার্সরা জানালেন, হাসপাতালে বারান্দায় থাকতে। আমি যে বেডে ছিলাম, সেখানে অন্য রোগীকে রাখা হল। রাতে একটি মেয়ে এসে আমার বাচ্চাটিকে কোলে নিল। বলল, ‘নিচ্ছি’। আমি কিছু বলার আগে ও চলে যায়।’’ তাঁর আরও দাবি, ওই মহিলা তাঁর পূর্বপরিচিত ছিলেন না। হাসপাতালেও কখনও তাঁকে দেখেননি। হারানো শিশুকে ফিরিয়ে দিতে পুলিশের কাছে কাতর আবেদন করেন তিনি।

পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। অন্য দিকে, হাসপাতাল কর্তৃপক্ষ এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE