Advertisement
২০ জুন ২০২৪
TMC

এক বছরেরও বেশি সময় পর গ্রেফতার ভাদু শেখ খুনে অন্যতম অভিযুক্ত, মাড়গ্রাম থেকে ধৃত

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম নিউটন শেখ। গত বছর বগটুইকাণ্ডের পর থেকে পলাতক ছিলেন নিউটন। তাঁর হদিশ না পেয়ে সিবিআই হুলিয়াও জারি করেছিল।

One arrested over the charge of murdering Bhadu Sheikh at Birbhum

নিহত ভাদু শেখ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মাড়গ্রাম শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৩:৫৪
Share: Save:

বীরভূমের রামপুরহাটে তৃণমূল কংগ্রেসের উপপ্রধান ভাদু শেখ খুনে আর এক অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। বুধবার রাতে অভিযুক্তের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম নিউটন শেখ। গত বছর বগটুইকাণ্ডের পর থেকে পলাতক ছিলেন নিউটন। তাঁর হদিশ না পেয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই) হুলিয়াও জারি করেছিল। বীরভূমেরই মাড়গ্রাম থানার বিষ্ণুপুর গ্রামে তাঁর বাড়ি। গোপন সূত্রে নিউটনের বাড়ি ফেরার খবর পেয়ে বুধবার রাতে তাঁর বাড়িতে হানা দেয় পুলিশ। নিজের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে নিউটনকে। এমনটাই জানা গিয়েছে পুলিশ সূত্রে। তাঁর কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয়েছে বলে পুলিশের দাবি।

রামপুরহাটের বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ছিলেন তৃণমূল নেতা ভাদু। গত বছর ২১ মার্চ ১৪ নম্বর জাতীয় সড়কের ধারে, বগটুই মোড়ে দুষ্কৃতীদের ছোড়া বোমার আঘাতে খুন হন তিনি। সেই রাতেই বগটুই গ্রামে ভাদু-বিরোধী একাধিক বাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে অভিযোগ। সেই ঘটনা ঘিরে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। ওই অগ্নিকাণ্ডে পুড়ে মৃত্যু হয় অনেকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Bogtui Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE