Advertisement
১১ মে ২০২৪
CPI Maoist

Poster: বাঁকুড়ায় ‘মাওবাদী’ পোস্টার-কাণ্ডে ধৃত ঘোলার যুবক, উদ্ধার বিভিন্ন বই

সরকারি আইনজীবী সন্দীপ চক্রবর্তী বলেন, ‘‘দেশদ্রোহিতার বিভিন্ন ধারায় সঞ্জীব মজুমদারের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।’’

ধৃত সঞ্জীব মজুমদার।

ধৃত সঞ্জীব মজুমদার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারিকুল শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৮:৫১
Share: Save:

জঙ্গলমহলে মাওবাদীদের নাম করে পোস্টার দেওয়ার ঘটনায় আরও এক যুবককে গ্রেফতার করল বাঁকুড়া পুলিশ। সোমবার উত্তর ২৪ পরগনার ঘোলা থেকে সঞ্জীব মজুমদার নামে ওই যুবককে গ্রেফতার করেছে বাঁকুড়ার বারিকুল থানার পুলিশ। তাঁর কাছে মিলেছে বেশ কিছু পত্রপত্রিকা এবং মাওবাদীদের নামাঙ্কিত আরও কিছু পোস্টারও। এমনটাই দাবি পুলিশের। ধৃতকে মঙ্গলবার বাঁকুড়ার খাতড়া মহকুমা আদালতে হাজির করানো হয়। তাঁকে সাত দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।
সম্প্রতি বাঁকুড়া-সহ জঙ্গলমহলের বিভিন্ন জেলায় মাওবাদীদের নাম করে দেওয়া কিছু পোস্টার উদ্ধার হয়েছে। তার কোনওটিতে স্থানীয় তৃণমূল নেতাদের প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। আবার কোনওটিতে সরাসরি পুলিশকে আক্রমণের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। ওই কাণ্ডে সোমবার বারিকুল থানার একটি বিশেষ দল ঘোলাতে গিয়ে সঞ্জীবকে গ্রেফতার করে। বাঁকুড়া-সহ জঙ্গলমহলের জেলাগুলিতে মাওবাদীদের নামে পোস্টার দেওয়ার ঘটনায় সঞ্জীবের ভূমিকা কী ছিল তা তদন্ত করে দেখা হবে। পাশাপাশি, সঞ্জীবকে জিজ্ঞাসাবাদ করে মাওবাদীদের সঙ্গে তাঁর কোনও যোগাযোগ আছে কি না তা-ও খতিয়ে দেখা হবে।

খাতড়া মহকুমা আদালতের সহকারী সরকারি আইনজীবী সন্দীপ চক্রবর্তী বলেন, ‘‘দেশদ্রোহিতার বিভিন্ন ধারায় সঞ্জীব মজুমদারের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন জানানো হয়েছিল। আদালত তা মঞ্জুর করেছে।’’

চলতি বছরের ২৬ জানুয়ারি পোস্টার সাঁটাতে গিয়ে বাঁকুড়ার বারিকুল থানা এলাকায় গ্রেফতার হয় শিবু মুর্মু এবং মঙ্গল হাঁসদা নামে দুই যুবক। পুলিশের দাবি, ওই দুই যুবককে জিজ্ঞাসাবাদ করে পুলিশ একাধিক নাম পায়। সেই সূত্র ধরেই বারিকুল থানার পুলিশ গত ২৪ এপ্রিল বীরভূমের বোলপুর থেকে টিপু সুলতান ওরফে মুস্তফা কামাল এবং অর্কদীপ গোস্বামীকে গ্রেফতার করে। তাঁদের জেরা করেই সঞ্জীবের নাম পাওয়া যায় বলে পুলিশের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPI Maoist bankura Mao Poster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE