Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Child Sell

কেন শিশুকন্যাকে ‘বিক্রি’ করলেন মা, কাটছে না ধোঁয়াশা

শিশুবিক্রির মতো গুরুতর অভিযোগ ওঠায় জেলায় বেশ হইচই পড়ে গিয়েছে। নার্সিংহোমের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠলে লাইসেন্স বাতিল থেকে শুরু করে করে আইনি পদক্ষেপ করা হবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

An image of baby

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সাঁইথিয়া ও বোলপুর শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ০৯:১১
Share: Save:

বোলপুরের সিয়ান এলাকার নার্সিংহোমের বিরুদ্ধে শিশু বিক্রির অভিযোগ সামনে আসার পরে নড়েচড়ে বসল বীরভূম জেলা প্রশাসনকে। এ বার থেকে জেলার সমস্ত নার্সিংহোমে ‘সারপ্রাইজ ভিজিট’ থেকে শুরু করে প্রতি মাসে কত জন করে প্রসবের জন্য ভর্তি হচ্ছেন, কত প্রসব হচ্ছে, তার পূর্ণাঙ্গ রিপোর্ট জেলা প্রশাসনের কাছে জমা করতে বলা হয়েছে। তবে, কেন মা নিজের শিশুকন্যাকে বিক্রি করলেন, তা এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে।

শিশুবিক্রির মতো গুরুতর অভিযোগ ওঠায় জেলায় বেশ হইচই পড়ে গিয়েছে। নার্সিংহোমের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠলে লাইসেন্স বাতিল থেকে শুরু করে করে আইনি পদক্ষেপ করা হবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। এই বিষয়ে জেলা শিশু সুরক্ষা আধিকারিক নিরুপম সিংহ মঙ্গলবার বলেন, “এই ঘটনার পর থেকেই আমরা প্রতিটি নার্সিংহোমে সারপ্রাইজ ভিজিট করার সিদ্ধান্ত নিয়েছি। কোথাও কোন ধরনের গাফিলতি দেখতে পেলেই নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে।’’ তবে, বোলপুরের নার্সিংহোমের বিরুদ্ধে এখনই কোনও পদক্ষেপ করেনি স্বাস্থ্য দফতর। বীরভূম স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি বলেন, ‘‘বিষয়টি তদন্ত করার জন্য সহকারী মুখ্য স্বাস্থ্য আধিকারিককে(বোলপুর) বলা হয়েছে। রিপোর্ট দেখে সেই মতো ব্যবস্থা নেওয়া হবে।’’ তিনি জানান, আগামী দিনে যাতে কোনও নার্সিংহোম এই ধরনের কাজ না-করে, সে ব্যাপারে সতর্ক করা হচ্ছে। শীঘ্রই জেলার নার্সিংহোমগুলির সঙ্গে স্বাস্থ্য দফতর বৈঠকে বসবে। শিশুকন্যাকে বিক্রির অভিযোগে সদ্যজাতের মা, নার্সিংহোমের দুই কর্মী সহ ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police investigation Bolpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE