Advertisement
২৩ জুলাই ২০২৪

সর্বসম্মতিতে পুরপ্রধান পদে রাজেন্দ্রপ্রসাদই

বুধবার পুরসভার নির্বাচিত কাউন্সিলরদের শপথ গ্রহণ এবং চেয়ারম্যান নির্বাচন হয়। শপথ গ্রহণ অনুষ্ঠানে এসেছিলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তবে মঞ্চ থেকে এসআরডিএ-এর চেয়ারম্যান হিসাবেই অনুব্রতর উপস্থিতি ঘোষণা করা হয়। ছিলেন মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়-সহ নলহাটি এবং মুরারইয়ের বিধায়ক যথাক্রমে মইনুদ্দিন শামস এবং আব্দুর রহমান। তৃণমূলের জেলাস্তরের নেতারাও উপস্থিত ছিলেন।

উল্লাস: কাঁধে নতুন পুরপ্রধান।

উল্লাস: কাঁধে নতুন পুরপ্রধান।

নিজস্ব সংবাদদাতা
নলহাটি শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৭ ০৩:০৭
Share: Save:

পুরভোটের সেনাপতি ছিলেন তিনি। সবথেকে বেশি ভোটে (১৩১০) জিতেছেনও তিনি। সেই রাজেন্দ্রপ্রসাদ সিংহ ফের নলহাটির পুরপ্রধান পদে পুনর্নির্বাচিত হলেন।

জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল আগেই জানিয়েছিলেন, দ্বিতীয় দফার পুরপ্রধান পদেও রাজেন্দ্রপ্রসাদ সিংহকেই দেখা যাবে। সেই মতো ভোটে প্রচারও হয়েছে। ফল হয়েছে তৃণমূলের পক্ষে ১৪-২।

বুধবার পুরসভার নির্বাচিত কাউন্সিলরদের শপথ গ্রহণ এবং চেয়ারম্যান নির্বাচন হয়। শপথ গ্রহণ অনুষ্ঠানে এসেছিলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তবে মঞ্চ থেকে এসআরডিএ-এর চেয়ারম্যান হিসাবেই অনুব্রতর উপস্থিতি ঘোষণা করা হয়। ছিলেন মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়-সহ নলহাটি এবং মুরারইয়ের বিধায়ক যথাক্রমে মইনুদ্দিন শামস এবং আব্দুর রহমান। তৃণমূলের জেলাস্তরের নেতারাও উপস্থিত ছিলেন। ভিড়ের কথা ভেবে কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান পুরসভা লাগোয়া আউটডোর মাঠে করা হয়। কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান রামপুরহাট মহকুমাশাসক সুপ্রিয় দাস।

কাউন্সিলরদের শপথ গ্রহণ পর্ব শেষ হওয়ার পর নির্বাচিত কাউন্সিলররা পুরসভার সভাকক্ষে চলে যান। সেখানে রামপুরহাট মহকুমাশাসক এবং প্রশাসনের অন্য আধিকারিকদের উপস্থিতিতে নতুন পুরপ্রধান নির্বাচন করা হয়। পুরপ্রধান নির্বাচনে ১ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত ফরওয়ার্ড ব্লকের কাউন্সিলর কোহিনূর বিবি এবং ৮ নম্বর ওয়ার্ডের নির্বাচিত নির্দল কাউন্সিলর অনিমেষ মাল, দু’জনেই উপস্থিত ছিলেন। পুরপ্রধান হিসাবে রাজেন্দ্রপ্রসাদ সিংহের নাম প্রস্তাব করেন ৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিষ্ণুপ্রসাদ ভকত। ৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর প্রণতি মণ্ডল ওই প্রস্তাব সমর্থন করেন।

মহকুমাশাসক সুপ্রিয় দাস বলেন, ‘‘পুরপ্রধান নির্বাচনে রাজেন্দ্রপ্রসাদ সিংহ ছাড়া দ্বিতীয় কোনও প্রস্তাব আসেনি। তাই সর্বসম্মতি ক্রমে পুরপ্রধান হন তিনিই।’’ অন্য দিকে, এ দিন উপপুরপ্রধান নির্বাচন না হলেও তারাপীঠের জেলা কমিটির সভায় দলের জেলা সভাপতির নির্দেশে মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় উপপুরপ্রধান হিসাবে ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তহিদ শেখের নাম ঘোষণা করেন।

পুরপ্রধান হিসাবে শপথ গ্রহণ নেওয়ার পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজেন্দ্রপ্রসাদ জানান, পুরসভা এলাকায় সমস্ত কাঁচা বাড়ি পাকা করাই প্রথম কাজ। পুরসভা সূত্রে জানা যায়, বস্তি উন্নয়ন প্রকল্পে পুর এলাকায় প্রথম পর্বে সাড়ে চার হাজার কাঁচা বাড়ি পাকা করার অনুমোদন মিলেছে। রাজেন্দ্রপ্রসাদের কথায়, ‘‘শহরের হকার উচ্ছেদ করে যানজট সমস্যা দূর করা হবে দ্বিতীয় প্রধান কাজ।’’ সেক্ষেত্রে নলহাটি পুরসভা এলাকার ৫ নম্বর ওয়ার্ডে রাস্তার উপরের বাজার সরিয়ে দেওয়াও হতে পারে বলে জানিয়ে রেখেছেন নতুন পুরপ্রধান। নলহাটি স্বাস্থ্যকেন্দ্রের উন্নতিসাধনের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হবে বলে পুরপ্রধান জানান। নিজস্ব চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nalhati Municipality Chairman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE