Advertisement
০৬ মে ২০২৪
Bogtui Murder

Rampurhat Clash: তিন দিন ঘরছাড়া, ফেরানোর নির্দেশ

পশ্চিম পাড়ার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেল, শতাধিক পরিবার ঘর ছেড়ে চলে গিয়েছে।

এমনই তালাবন্ধ বগটুই গ্রামের একাধিক বাড়ি। নিজস্ব চিত্র

এমনই তালাবন্ধ বগটুই গ্রামের একাধিক বাড়ি। নিজস্ব চিত্র

তন্ময় দত্ত 
  নলহাটি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ০৬:২৪
Share: Save:

গ্রাম পুলিশে ছয়লাপ। বৃহস্পতিবার ঘুরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিকে তিন দিন পেরিয়ে রামপুরহাটের বগটুই গ্রামে এখনও ঘরছাড়া বহু পরিবার। পূর্বপাড়ার অর্ধেক ঘর তালা বন্ধ পরে রয়েছে। এই পরিস্থিতিতে এ দিন গ্রামে গিয়ে মুখ্যমন্ত্রীও ঘরছাড়া মানুষদের দ্রুত ঘরে ফেরানোর ব্যবস্থা করতে পুলিশকে নির্দেশ দিয়ে গিয়েছেন।

উপপ্রধান ভাদু শেখ নিহত হওয়ার পরে গ্রামে বোমা, আগুন জ্বলতে শুরু করে। সোমবারের সেই রাতেই অনেকে ভয়ে পালিয়েছিলেন। যে পরিবারের সদস্যদের পুড়িয়ে মারার অভিযোগ রয়েছে তাঁদের পরিবারও গ্রাম ছাড়া। ভাদু শেখের পরিবারও গ্রামে নেই। এ দিন মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে পরিবার কিছু সময়ের জন্য আসলেও মমতা বন্দ্যোপাধ্যায় চলে যাওয়ার সঙ্গে তাঁরাও গ্রাম ছাড়েন।

পশ্চিম পাড়ার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেল, শতাধিক পরিবার ঘর ছেড়ে চলে গিয়েছে। অনেকেই আর গ্রামে আর ফিরবে না বলেও পড়শিদের জানিয়েছে। পুলিশ গ্রামে থাকলেও সেই দিনের ঘটনায় জড়িত অনেক দুষ্কৃতী গ্রেফতার হয়নি। সেই ভয়ে গ্রাম ছেড়েছেন বলেও তাঁদের দাবি। মুখ্যমন্ত্রীর কথায় এঁদের অনেকে ভরসা দেখছেন। তাঁদের আর্জি, ‘‘পুলিশ, প্রশাসন সুষ্ঠু নিরাপত্তা দিয়ে ঘরছাড়াদের বাড়িতে নিয়ে আসার ব্যবস্থা করুক। এলাকাতেও শান্তি ফিরুক।’’

বৃদ্ধ মর্জিনা বিবি, পিয়ার শেখদের আক্ষেপ, ‘‘গ্রামে বয়স্ক কিছু জন মাত্র আছেন। অনেকেই ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে গিয়েছেন। গ্রামের এই ভয়াবহ পরিস্থিতি আগে কখনও দেখিনি। পারিবারিক বিবাদ গ্রামে আগেও ছিল। যে ভাবে ভাদুকে হত্যা করা হল, তার পাল্টা আর যা যা হল তাতে কোন পরিবার আর নিশ্চিন্তে বসবাস করবে জানি না। বৃদ্ধ হওয়ায় বাড়ি ছেড়েও যেতে পারছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bogtui Murder Rampurhat Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE