Advertisement
০৬ মে ২০২৪
Howrah Ranchi Vande Bharat Express

২৭শে থেকে ছুটবে বন্দে ভারত

বৃহস্পতিবার রাঁচী-হাওড়া বন্দে ভারতের মহড়া দৌড় হয়েছে। তবে ট্রেনের পূর্ণাঙ্গ সময়সূচি জানাতে পারেনি আদ্রা ডিভিশন কর্তৃপক্ষ।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
 আদ্রা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৪৬
Share: Save:

রাঁচী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের আনুষ্ঠানিক সূচনা হচ্ছে আগামী রবিবার। রেল সূত্রের খবর, ওই দিন মোট নয়টি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করবেন নরেন্দ্র মোদী। সেই তালিকায় আছে আদ্রা ডিভিশনের কয়েকটি স্টেশন ছুঁয়ে যাওয়া এই ট্রেনটিও। ওই দিন ট্রেনটির সূচনা হলেও পুরোদস্তুর তার চলাচল শুরু হবে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে।

বৃহস্পতিবার রাঁচী-হাওড়া বন্দে ভারতের মহড়া দৌড় হয়েছে। তবে ট্রেনের পূর্ণাঙ্গ সময়সূচি জানাতে পারেনি আদ্রা ডিভিশন কর্তৃপক্ষ। রেল সূত্রের খবর, দু’টি সময়সূচি নিয়ে আলোচনা চলছে। শুক্রবার রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে দেখা যাচ্ছে, রবিবার আনুষ্ঠানিক সূচনার দিন ও যে দিন থেকে পুরোদস্তুর ট্রেনটি চলাচল করবে, তার মধ্যেও ফারাক আছে। রবিবার বন্দে ভারত রাঁচী থেকে ছাড়বে বেলা সাড়ে ১২টায়। যাত্রাপথে দশটি স্টেশনে থামবে। তবে আদতে যে দিন থেকে পুরোদস্তুর চলাচল করবে, তার সময়সূচি ও স্টপের সংখ্যা আলাদা।

রেল সূত্রের খবর, ২৭ সেপ্টেম্বর রাঁচী থেকে বন্দে ভারত এক্সপ্রেস ছাড়বে ভোর ৫টা ১৫ মিনিটে। হাওড়া পৌঁছবে বেলা ১২টা ২০ মিনিটে। আদ্রা ডিভিশনের কোটশিলা ও পুরুলিয়া স্টেশন-সহ যাত্রাপথে মোট স্টপের সংখ্যা ছ’টি। এ দিকে, হাওড়া থেকে বিকাল পৌনে ৪টেয় ছেড়ে ট্রেনটি রাঁচী পৌঁছবে রাত পৌনে ১১টা নাগাদ। মঙ্গলবার বাদে সপ্তাহে ছ’দিন চলবে রাঁচী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। ৪৫৩ কিলোমিটার রাস্তা পেরোতে সাত ঘণ্টা সময় লাগবে সেমি হাইস্পিড এই ট্রেনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Adra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE