Advertisement
০১ মে ২০২৪
Sheikh Sirajuddin arrested

বাতিল প্যানেলেই স্ত্রীকে চাকরি! নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার এসএসসির প্রাক্তন কর্তা

শেখ সিরাজুদ্দিনের বিরুদ্ধে অভিযোগ, তিনি এসএসসির প্যানেল বাতিল হয়ে যাওয়া সত্ত্বেও নিজের পদের প্রভাব খাটিয়ে ২০১৯ সালে স্ত্রী জেসমিনকে স্কুলে শিক্ষিকার চাকরি পাইয়ে দিয়েছিলেন।

Sheikh Sirajuddin, former chairman of SSC North and West region, arrested by CID on charges of corruption in teacher appointment

গ্রেফতার স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) উত্তর ও পশ্চিমাঞ্চলের প্রাক্তন চেয়ারম্যান শেখ সিরাজুদ্দিন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৪:২৬
Share: Save:

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে সিআইডি-র হাতে গ্রেফতার স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) উত্তর ও পশ্চিমাঞ্চলের প্রাক্তন চেয়ারম্যান শেখ সিরাজুদ্দিন। বৃহস্পতিবার গ্রেফতার করার পর শুক্রবার তাঁকে বাঁকুড়া জেলা আদালতে পেশ করা হয়। একই মামলায় গত ২১ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয় শেখ সিরাজুদ্দিনের স্ত্রী জেসমিন খাতুনকে।

এসএসসির উত্তর ও পশ্চিমাঞ্চলের চেয়ারম্যান পদে দীর্ঘ দিন ছিলেন শালডিহা কলেজের অধ্যক্ষ শেখ সিরাজুদ্দিন। অভিযোগ, এসএসসির প্যানেল বাতিল হয়ে যাওয়া সত্ত্বেও নিজের পদের প্রভাব খাটিয়ে ২০১৯ সালে স্ত্রী জেসমিনকে স্কুলে শিক্ষিকার চাকরি পাইয়ে দিয়েছিলেন সিরাজুদ্দিন। আদালতের নির্দেশে, বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) লিখিত ভাবে বাঁকুড়া সদর থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ হাতে পেতেই ঘটনার তদন্তভার নেয় সিআইডি। তদন্ত চলাকালীন গত ২১ ফেব্রুয়ারি সিআইডি গ্রেফতার করে বাঁকুড়ার ইন্দপুর ব্লকের ভতড়া শ্রীদুর্গা বিদ্যায়তন হাই স্কুলের সংস্কৃত বিষয়ের শিক্ষিকা জেসমিনকে। স্ত্রী গ্রেফতার হলেও সিরাজুদ্দিনের খোঁজ পাচ্ছিল না সিআইডি। এর মাঝে সিরাজুদ্দিনের আইনজীবী একাধিক বার আদালতে আগাম জামিনের আবেদন জানালেও সেই আবেদন মঞ্জুর করেননি বিচারক।

এর পর বৃহস্পতিবার বিশেষ সূত্রে খবর পেয়ে সিরাজুদ্দিনকে বাঁকুড়া শহরে তাঁর বাড়ির কাছ থেকে গ্রেফতার করে সিআইডি। বাঁকুড়া আদালতের সরকারি আইনজীবী রথীন দে বলেন, ‘‘শেখ সিরাজুদ্দিনের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির অভিযোগ রয়েছে। তাঁকে গ্রেফতার করে সিআইডি আজ বাঁকুড়া জেলা আদালতে পেশ করে পুলিশ হেফাজতের আবেদন জানিয়েছিল। আদালত পুলিশ হেফাজতের আবেদন মঞ্জুর করে আগামী ২৭ মার্চ ফের তাঁকে আদালতে পেশের নির্দেশ দিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE