×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ অগস্ট ২০২১ ই-পেপার

তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ

বিজেপি কর্মীর বাড়িতে আগুন

নিজস্ব সংবাদদাতা
ইলামবাজার ১৭ ফেব্রুয়ারি ২০২১ ০৪:৫৮
পুড়ে যাওয়া বাড়ি। নিজস্ব চিত্র।

পুড়ে যাওয়া বাড়ি। নিজস্ব চিত্র।

এক বিজেপি কর্মীর বাড়ি পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল। গভীর রাতে ঘটনাটি ঘটে ইলামবাজারের বিলাতি গ্রাম পঞ্চায়েতের ধল্লা গ্রামে। বিজেপি নেতৃত্ব এই ঘটনায় তৃণমূলের দিকে আঙুল তুললেও শাসকদলের পক্ষ থেকে অভিযোগ অস্বীকার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধল্লা গ্রামের বাসিন্দা গণেশ কোড়ার টিনের ছাওয়ানি দেওয়া মাটির ঘর রয়েছে। সোমবার সেখানে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। ভোর রাতে প্রতিবেশীরা ঘর দাও দাও করে জ্বলতে দেখেন। তড়িঘড়ি পাম্প ও বালতি দিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। ততক্ষণে গোটা বাড়ি আগুনে পুড়ে যায়। পরিবার সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে গণেশবাবুর শ্বশুর মারা যান। শ্বশুরের পারলৌকিক কাজ করতে স্ত্রীকে নিয়ে রাজনগর গিয়েছিলেন। সোমবার বাড়িতে কেউ না থাকার সুযোগে ‘আক্রোশবশত’ তৃণমূলের লোকজন বাড়িতে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ গণেশবাবুর।

ওই কর্মীর অভিযোগ, “আমি বিজেপির সাধারণ কর্মী। শুক্রবার পরিবর্তন যাত্রায় অংশ নিয়েছিলাম। সেই কারণেই আমার উপরে আক্রোশ বাড়ছিল। বাড়িতে কেউ না থাকার সুযোগে ঘরে আগুন ধরিয়ে দেওয়া হয়। বিষয়টি পুলিশকে জানিয়েছি।’’ ইলামবাজারের এ মণ্ডলের সভাপতি চিত্তরঞ্জন সিংহের অভিযোগ, “সোমবার ওই অঞ্চলে তৃণমূলের সভা ছিল। সেই সভা থেকে খেলা হবে স্লোগানও দেওয়া হয়। আমাদের ধারণা তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই পরিকল্পনা মাফিক এই ঘটনা ঘটিয়েছে।’’

Advertisement

অভিযোগ অস্বীকার করে তৃণমূলের ইলামবাজার ব্লক সভাপতি ফজলুল রহমান বলেন, “সম্পূর্ণ মিথ্যে অভিযোগ। এই ঘটনার সঙ্গে তৃণমূল কোনও ভাবেই জড়িত নয়। আমরাও চাই পুলিশ এই ঘটনার তদন্ত করুক।” পুলিশের দাবি, এই ঘটনায় অভিযোগ দায়ের হয়নি।

Advertisement