Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

স্কুলে তৃণমূলের প্রচারের ক্যালেন্ডার বিলিতে বিতর্ক

জানা গিয়েছে, স্কুল চত্বরে বেশ কিছু ছাত্রের হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি এবং তৃণমূলের দলীয় সম্বলিত ‘বাংলা নিজের মেয়েকেই চাই’ স্লোগান লেখা একটি করে ক্যালেন্ডার তুলে দেন স্কুল পরিচালন সমিতির সভাপতি ।

এই ক্যালেন্ডার বিলিতেই বেধেছে বিতর্ক। নিজস্ব চিত্র।

এই ক্যালেন্ডার বিলিতেই বেধেছে বিতর্ক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
কীর্ণাহার শেষ আপডেট: ০৩ মার্চ ২০২১ ০৬:৫৪
Share: Save:

স্কুল চত্বরে পড়ুয়াদের মধ্যে তৃণমূলের প্রতীক-সহ ‘বাংলা নিজের মেয়েকেই চাই’ স্লোগান লেখা ক্যালেন্ডার বিলিতে বিতর্ক বাধল। বিরোধীদের দাবি, এতে নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে। স্কুল পরিচালন সমিতি কর্তৃপক্ষ অবশ্য নির্বাচন বিধিভঙ্গের অভিযোগ মানেন নি। ঘটনাটি ঘটেছে নানুরের কীর্ণাহার শিবচন্দ্র হাইস্কুলে।

স্কুল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন স্কুল চত্বরে বেশ কিছু ছাত্রের হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি এবং তৃণমূলের দলীয় সম্বলিত ‘বাংলা নিজের মেয়েকেই চাই’ স্লোগান লেখা একটি করে ক্যালেন্ডার তুলে দেন স্কুল পরিচালন সমিতির সভাপতি কিরণ ভট্টাচার্য। ওই কর্মসূচিতে স্থানীয় কীর্ণাহার ১ পঞ্চায়েতের প্রধান শিবরাম চট্টোপাধ্যায়ও ছিলেন। ক্যালেন্ডার বিলির খবর ছড়িয়ে পড়তেই বিরোধীরা সমালোচনায় মুখর হয়েছেন। সিপিএমের জেলা কমিটির সদস্য আনন্দ ভট্টাচার্য এবং বিজেপির জেলা সাধারণ সম্পাদক অষ্টম মণ্ডল বলেন, ‘‘শুধু নির্বাচনী বিধিভঙ্গই নয়। পড়ুয়াদের মধ্যে ওইভাবে প্রচার পুস্তিকা বিলি করাটা মোটেই কাম্য নয়। আমরা বিষয়টি নির্বাচন কমিশনের গোচরে আনবো।’’ কিরণবাবু বলেন, ‘‘আজ নয়, নির্বাচন বিধি কার্যকর হওয়ার আগেই স্কুল গেটের বাইরে ক্যালেন্ডার বিলি করা হয়েছে।’’ তৃণমূলের ব্লক নেতা সুব্রত ভট্টাচার্য বলেন, ‘‘ক্লাসের ভিতরে তো ক্যালেন্ডার বিলি করা হয়নি। স্কুল চত্বরে ক্যালেন্ডার বিলি করাটা নির্বাচনী বিধিভঙ্গের আওতায় পড়ে না।’’

শিবরামবাবু বলেন, ‘‘আজই স্কুল পরিচালন সমিতির সভাপতির ডাকে স্কুল চত্বরেই ক্যালেন্ডার বিলির কর্মসূচিতে ছিলাম। তাতে নির্বাচনবিধি ভঙ্গ হলে তা অজ্ঞতাজনিত কারণেই হয়েছে।’’ স্কুলের প্রধানশিক্ষক নীলকমল বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আমি অফিসে ছিলাম। তাই স্কুল চত্বরে কী হয়েছে বলতে পারব না।’’ নানুরের বিডিও সৌভিক ঘোষাল বলেন, ‘‘স্কুলের ভিতরে ওই ভাবে প্রচারমূলক ক্যালেন্ডার বিলি করা যায় না। অভিযোগ পেলে খতিয়ে দেখে ব্যবস্থা নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE