Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Visva Bharati

বিশ্বভারতীর ৩ পড়ুয়ার পাশে হায়দরাবাদ ও পুদুচেরি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ, সংহতির বার্তা

শনিবার মধ্যরাতে গাড়ি চড়ে বাড়ি ছাড়ার উদ্যোগ নিয়েছিলেন উপাচার্য। কিন্তু বিক্ষোভের জেরে তিনি পারেননি ।

পড়ুয়াদের অবস্থান বিক্ষোভ জারি।

পড়ুয়াদের অবস্থান বিক্ষোভ জারি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ১৭:৩৭
Share: Save:

বিশ্বভারতীর বহিষ্কৃত তিন ছাত্রের পাশে দাঁড়াল ভিন্‌রাজ্যের বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ। হায়দরাবাদ এবং পুদুচেরি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের তরফে ওই তিন ছাত্রকে সংহতির বার্তা দেওয়া হয়েছে। রবিবার বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাড়ির সামনে পড়ুয়াদের অবস্থান তিন দিনে পড়ল।

হায়দরাবাদ এবং পুদুচেরি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের তরফে প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছে, বিশ্বভারতীর তিন পড়ুয়ার বিরুদ্ধে বহিষ্কারের ফরমান দ্রুত প্রত্যাহার করতে হবে। না হলে ওই সিদ্ধান্তের প্রতিবাদে বহুমুখী আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে বিশ্বভারতীর উপাচার্যের বাড়ির সামনে চলছে পড়ুয়াদের অবস্থান। এই অবস্থান বিক্ষোভের অস্থায়ী মঞ্চ থেকে উপাচার্যের উদ্দেশে ‘গো ব্যাক’ স্লোগান জারি রয়েছে। আন্দোলনকারীদের দাবি, শনিবার মধ্যরাতে গাড়ি চড়ে বাড়ি ছাড়ার উদ্যোগ নিয়েছিলেন উপাচার্য। কিন্তু পড়ুয়াদের বিক্ষোভের জেরে তিনি তা পারেননি। রবিবার পড়ুয়াদের আন্দোলনকে সমর্থন জানাতে অস্থায়ী মঞ্চে যান বোলপুর শহরের প্রাক্তন পুরপ্রধান কৃষ্ণপদ সিংহরায়। বহিষ্কারের ফরমান প্রত্যাহারের বার্তা দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva Bharati university
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE