Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tarapith

করোনা রুখতে এ বারও কৌশিকী অমাবস্যায় বন্ধ থাকবে তারাপীঠ মন্দির, ঘোষণা জেলা প্রশাসনের

জেলার প্রশাসনিক কর্তারা ছাড়াও বৈঠকে ছিলেন তারাপীঠ তারা মাতা সেবাইত সংঘ এবং তারাপীঠ হোটেল ব্যবসায়ীদের প্রতিনিধিরা।

তারাপীঠ মন্দির।

তারাপীঠ মন্দির। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
তারাপীঠ শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ১৬:৫২
Share: Save:

করোনা সংক্রমণ রুখতে এ বছরও কৌশিকী অমাবস্যার সময় ছ’দিন বন্ধ রাখা হবে তারাপীঠ মন্দির। মঙ্গলবার তারাপীঠ সেবাইত সংঘের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছেন বীরভূম জেলা প্রশাসন।

মঙ্গলবার রামপুরহাট মহকুমা শাসকের সভাকক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। জেলার প্রশাসনিক কর্তারা ছাড়াও বৈঠকে ছিলেন তারাপীঠ তারা মাতা সেবাইত সংঘ এবং তারাপীঠ হোটেল ব্যবসায়ীদের প্রতিনিধিরা। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী কৌশিকী অমাবস্যার সময় ৩ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত ৬ দিন পূণ্যার্থীদের জন্য তারাপীঠের মন্দির বন্ধ থাকবে। এই দিনগুলিতে মন্দিরে কোন পুণ্যার্থীকে প্রবেশ করতে দেওয়া হবে না। তবে পালাদার সেবাইতদের নিত্যপুজোয় ছাড় দেওয়া হয়েছে।

করোনা অতিমারির কারণে গত বছরও একই ভাবে বন্ধ রাখা হয়েছিল মন্দির। এ বছরও তার পুনরাবৃত্তি হল। কৌশিকী অমাবস্যা উপলক্ষে ওই কয়েকটি দিন তারাপীঠে লক্ষ লক্ষ মানুষের ভিড় হয়। তা হলে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। তার হাত থেকে রক্ষা পেতেই প্রশাসনের এই সিদ্ধান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tarapith temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE