×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জানুয়ারি ২০২১ ই-পেপার

বিজেপি-র সংখ্যালঘু সেলের নেতাকে লক্ষ্য করে গুলি, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

নিজস্ব সংবাদদাতা
বীরভূম২৭ নভেম্বর ২০২০ ২০:৩৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বিজেপি-র এক নেতাকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শুক্রবার ঘটনাটি ঘটেছে বীরভূমের মাড়গ্রামে। আহত অবস্থায় ওই নেতাকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শিলন শেখ বিজেপি-র সংখ্যালঘু সেলের নেতা। সকালে তিনি বাজারে গিয়েছিলেন। অভিযোগ, তাঁকে মারধর করেন তৃণমূলের বেশ কয়েক জন। শিলনকে লক্ষ্য করে গুলিও চালানো হয়। সেই গুলি লক্ষ্যভ্রষ্ট হলে পিস্তলের বাঁট দিয়ে মাথা ফাটিয়ে দেওয়া হয়  বলেও অভিযোগ।

কয়েক দিন আগে শিলনের নেতৃত্বে ৩০০রও বেশি সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ বিজেপি-তে যোগ দেন। গত ২০ নভেম্বর মাড়গ্রামে বিজেপি-র একটি সভা হয়। সেখানেই সংখ্যালঘু সম্প্রদায়ের বহু মানুষ বিজেপিতে যোগ দেন। বিজেপি-র অভিযোগ, সংখ্যালঘু সম্প্রদায়ের লোকদের বিজেপি-তে যোগদান করানোর জন্যই শিলনের উপর হামলা চালায় তৃণমূলের দুষ্কৃতীরা। 

Advertisement

যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। মাড়গ্রামের পঞ্চায়েত প্রধান ভুট্টু শেখের পাল্টা অভিযোগ, ‘‘শিলন শেখ পিস্তল ও লোহার রড নিয়ে এলাকায় দাপিয়ে বেড়াচ্ছিলেন। সাধারণ মানুষই তাঁকে মারধর করেন। এই ঘটনা চাপা দেওয়ার জন্য তৃণমূলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে।’’
ঘটনার তদন্ত শুরু করেছে মাড়গ্রাম থানার পুলিশ।

Advertisement