Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Visva Bharati: এই উপাচার্য আস্ত পাগল! বিশ্বভারতীতে ছাত্র আন্দোলনকে সমর্থন অনুব্রতর

বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত বুধবার দাবি করেন, বিশ্বভারতীতে সাম্প্রতিক ছাত্র আন্দোলনে রাজ্য সরকারের কোনও ভূমিকা নেই।

অনুব্রত মণ্ডল।

অনুব্রত মণ্ডল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ২২:০৫
Share: Save:

বিশ্ববিদ্যালয়কে ছন্দে ফেরাতে বিশ্বভারতী কর্তৃপক্ষের কলকাতা হাইকোর্টে রিট পিটিশন ফাইল করা প্রসঙ্গে কড়া প্রতিক্রিয়া জানালেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। বিশ্বভারতীর আচার্য তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে নিশানা করে তিনি বলেন, ‘‘এই উপাচার্য আস্ত পাগল। যেমন বিশ্বভারতীর আচার্য, তেমনই উপাচার্য।’’

অনুব্রত বুধবার দাবি করেন, বিশ্বভারতীতে সাম্প্রতিক ছাত্র আন্দোলনে রাজ্য সরকারের কোনও ভূমিকা নেই। তাঁর মন্তব্য, ‘‘যা খুশি অভিযোগ করছেন। উপাচার্য হাইকোর্টে যা করছেন করুন। রবীন্দ্রনাথকে মোছার চেষ্টা করছেন। বিজেপি-র আখড়া করে দিয়েছে। বিশ্বজুড়ে বিশ্বভারতীর গরিমা নষ্ট করছেন উপাচার্য। আমরা বৃহস্পতিবার থেকে ওঁর বিরুদ্ধে আন্দোলনে নামব।’’

তিন ছাত্রের বহিষ্কারের প্রতিবাদে বেশ কয়েক দিন ধরে বিশ্বভারতীতে আন্দোলন জারি রেখেছেন পড়ুয়ারা। উপাচার্যের বাসভবন অবরোধ করে চলছে বিক্ষোভ। এসএফআই-সহ একাধিক ছাত্র সংগঠন ওই আন্দোলনে ধীরে ধীরে যোগ দিচ্ছে। উপাচার্যের বিরুদ্ধে চলা ওই আন্দোলনে বৃহস্পতিবার যোগ দিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-ও। আগেই নিরাপত্তার অভাব বোধ করে পুলিশি সুরক্ষা নিয়েছেন উপাচার্য। কিন্তু বিশ্বভারতীর পরিস্থিতি মোকাবিলায় পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করছেন কর্তৃপক্ষ। তারই প্রেক্ষিতে তাঁরা কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE