Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

Mamata Banerjee: সাড়ে ৬ কেজি রুপোর তৈরি মমতার মূর্তি, মিলনমেলায় কেষ্টকে দেওয়া হল নববর্ষের উপহার

১ জানুয়ারি দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে বাসাপাড়ায় মিলন মেলার আয়োজন করা হয়ে আসছে গত কয়েক বছর ধরে। শনিবার সেই মেলার উদ্বোধন করেন কেষ্ট।

অনুব্রত মণ্ডলের হাতে তুলে দেওয়া হচ্ছে রুপোর মূর্তি।

অনুব্রত মণ্ডলের হাতে তুলে দেওয়া হচ্ছে রুপোর মূর্তি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
নানুর শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৯:২১
Share: Save:

দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রুপো দিয়ে তৈরি মূর্তি তুলে দেওয়া হল তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডলের হাতে। শনিবার এই ছবি দেখা গেল বীরভূমের নানুরের বাসাপাড়ায়। কেষ্টর হাতে মমতার মূর্তি তুলে দেন বীরভূম জেলা পরিষদের কর্মাধ্যক্ষ করিম খান।
১ জানুয়ারি দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বাসাপাড়ায় মিলন মেলার আয়োজন করা হয়ে আসছে গত কয়েক বছর ধরে। শনিবার সেই মেলার উদ্বোধন করেন কেষ্ট। উদ্বোধনের পর তাঁর হাতে সাড়ে ছয় কেজি রুপো দিয়ে তৈরি মমতার একটি মূর্তি তুলে দেন করিম। যার দাম আনুমানিক সাড়ে চার লক্ষ টাকা। নববর্ষে এমন উপহার পেয়ে আপ্লুত অনুব্রত। বাসাপাড়ায় এক সময় ঘটে যাওয়া রাজনৈতিক সংঘর্ষের ইতিহাস টেনে বাম আমলকে বিঁধেছেন তিনি। বলেন, ‘‘দলের প্রতিষ্ঠা দিবসে মিলন মেলা একটি ঐতিহাসিক ব্যাপার। এখন আর বাসাপাড়া বোমা পড়ে না। গোলাগুলিও চলে না। এখানে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে।’’

মিলন মেলা উপলক্ষে এর আগেও নানা উপহার তুলে দেওয়া হয়েছে কেষ্টর হাতে। কোনও বার তাঁকে দেওয়া হয়েছে রুপোর মুকুট। আবার কখনও তলোয়ারও দেওয়া হয়েছে। তবে এ বার দেখা গেল ভিন্ন ছবি। স্বয়ং দলনেত্রীর মূর্তি তুলে দেওয়া হল তাঁর হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mandal TMC Nanur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE