Advertisement
০১ জুন ২০২৪
police

একটু ওঁদের সঙ্গে লিয়াজোঁ রেখে... সাঁইথিয়ার ওসিকে পাশে বসিয়ে নির্দেশ দিলেন বীরভূমের তৃণমূল নেতা

বৃহস্পতিবার বীরভূমের সাঁইথিয়ায় ‘দিদির দূত’ কর্মসূচিতে যোগ দেন সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরী। সেখান থেকে তিনি যান সাঁইথিয়া হাসপাতালে। সেখানকার ঘটনাক্রম ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক।

TMC leader of Birbhum orders police officer to maintain liaison with other party leaders

পুলিশ আধিকারিককে পাশে নিয়ে বসে তৃণমূল বিধায়ক বিকাশ রায়চৌধুরী। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সাঁইথিয়া শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৭:১৭
Share: Save:

পুলিশ আধিকারিককে ‘ভাল’ বলে মৌখিক ভাবে শংসাপত্র দিয়ে, তাঁকে পাশে বসিয়ে দলের অন্যান্যদের সঙ্গে লিয়াজোঁ (যোগাযোগ) রেখে চলার বার্তা দিলেন বীরভূমের তৃণমূল নেতা। আর তা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। বিষয়টি প্রকাশ্যে আসার পরেই শাসকদলকে কাঠগড়ায় তুলছে বিজেপি। তাদের অভিযোগ, পুলিশ তৃণমূলের হয়ে কাজ করছে।

বৃহস্পতিবার বীরভূমের সাঁইথিয়ায় ‘দিদির দূত’ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন সিউড়ির বিধায়ক তথা বীরভূমে তৃণমূলের কোর কমিটির আহ্বায়ক বিকাশ রায়চৌধুরী। সেখান থেকে তিনি যান সাঁইথিয়া হাসপাতালে। সেখানে ব্লক স্বাস্থ্য আধিকারিকের দফতরে বসে একাধিক অভিযোগ শোনেন বিকাশ। এর পর সাঁইথিয়া থানার ওসি আফরোজ আলিকে ডেকে পাঠানো হয়। সেই ঘরে বসেই শুরু হয় কথোপকথন। সেখানেই বসেই ওসিকে বিকাশের বার্তা, দলীয় নেতৃত্বর সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলার। বিকাশের সঙ্গে ব্লক স্বাস্থ্য আধিকারিকের দফতরে উপস্থিত ছিলেন সাঁইথিয়া শহরের তৃণমূল নেতারা। সেখানে আফরোজের সঙ্গে সকলের আলাপ করিয়ে দেন তিনি। বিকাশ বলেন, ‘‘খুব ভাল আমাদের ওসি। দুবরাজপুরে ছিল। এখন এখানে এসেছে। ভাল কাজ করবে বলে এখানে পাঠানো হয়েছে।’’ এর পর সকলের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার ফাঁকে ওসি আফরোজকে বার্তা দেন, তৃণমূল নেতৃত্বের সঙ্গে যোগাযোগ রেখে চলার।

এই নিয়েই দানা বেঁধেছে বিতর্ক। আনন্দবাজার অনলাইনের তরফে বিকাশের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলেও তাঁর কোনও জবাব পাওয়া যায়নি। তবে বিষয়টি নিয়ে মুখ খুলেছে বিজেপি। এ নিয়ে বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহা বলেন, ‘‘আমরা প্রথম থেকেই বলে আসছি পুলিশ শুধুমাত্র তৃণমূলের উর্দি পরতে বাকি রেখেছে। এটা তারই প্রমাণ। এই পুলিশ কি নিরপেক্ষ ভাবে কাজ করবে? নিরপেক্ষ ভাবে কাজ না করলে মানুষ রুখে দাঁড়াবে। এর উত্তর দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Birbhum TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE