Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tarapith Temple

Tarapith Temple: শুনশান বগটুই মোড়ে দেখা নেই পুণ্যার্থীর, ট্রেন বন্ধ থাকায় ভক্তের আকাল তারাপীঠে

প্রতি সপ্তাহের শনিবার এবং রবিবার তারাপীঠ মন্দিরের উপচে পড়া ভিড় থাকে। তার উপর এ বার রবিবার রয়েছে ফলহারিণী অমাবস্যা।

তারাপীঠ মন্দির।

তারাপীঠ মন্দির। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৭:৩৩
Share: Save:

বগটুই মোড়ে ভক্তদের সেই গমগমে ভিড় উধাও। রাজনৈতিক হিংসার জন্য নয়, ট্রেন বন্ধ থাকার কারণে। রামপুরহাট স্টেশন থেকে ভক্তদের তারাপীঠ মন্দিরে নিয়ে যাওয়ার জন্য অটো-ট্রেকারের সারিও উধাও।

সাধক বামাক্ষ্যাপার স্মৃতি বিজড়িত তারাপীঠ মন্দির দর্শন করতে প্রতিদিন দূরদূরান্ত থেকে হাজার হাজার ভক্তের সমাগম ঘটে। গত দু’বছর করোনা পরিস্থিতি কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরেছিল তারাপীঠ মন্দির ও এলাকাবাসী। কিন্তু শুক্রবার থেকে আগামী সোমবার পর্যন্ত রামপুরহাট থেকে কলকাতা যাওয়া-আসার বেশ কিছু ট্রেন বাতিল হওয়ায় ভক্ত শূন্য হয়ে পড়েছে তারাপীঠ।

প্রতি সপ্তাহের শনিবার এবং রবিবার তারাপীঠ মন্দিরের উপচে পড়া ভিড় থাকে। তার উপর এ বার রবিবার রয়েছে ফলহারিণী অমাবস্যা। ভাদ্র মাসে কৌশিকী অমাবস্যার পরেই ভিড় জমার নিরিখে তারাপীঠে দ্বিতীয় স্থানে রয়েছে এই ফলহারিণী অমাবস্যা। হোটেলগুলি সে সময় থাকে কানায় কানায় ভরা। ভিড়ের জেরে পথে চলাই দায় হয়। কিন্তু ট্রেন বন্ধ থাকায় বড় ক্ষতির সম্মুখীন হয়েছেন হোটেল ব্যবসায়ীরা তাঁদেরই এক জন শুক্রবার বলেন, হোটেল বুকিং করার পরেও ট্রেন বন্ধ থাকায় অনেকেই বুকিং ক্যানসেল করে দিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tarapith Temple Bogtui Rampurhat train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE