Advertisement
০৬ মে ২০২৪
Wild Elephant

ওষুধ কিনতে গিয়ে হাতির হানায় মৃত্যু প্রৌঢ়ের! বৃদ্ধাকে পায়ে পিষে মারল অন্য একটি দাঁতাল

বাঁকুড়ার পৃথক দুটি জায়গায় একই রাতে হাতির হানায় মৃত্যু হল দু’জনের। মৃতদের নাম মঙ্গল বাউড়ি এবং তুলসী বটব্যাল। এই ঘটনায় এলাকায় আতঙ্কের ছায়া।

হাতির হানায় মৃত্যু দুই বাঁকুড়াবাসীর। একই রাতে মারা গেলেন দু’জন।

হাতির হানায় মৃত্যু দুই বাঁকুড়াবাসীর। একই রাতে মারা গেলেন দু’জন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৩:১১
Share: Save:

পৃথক দুটি হাতির হানার বাঁকুড়ায় একই রাতে প্রাণ গেল এক মহিলা সহ-দু’জনের। মৃত দুজনের নাম মঙ্গল বাউড়ি (৪৫) এবং তুলসী বটব্যাল ( ৬৫)।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলের বাড়ি বাঁকুড়ার বেলিয়াতোড় থানার সংগ্রামপুর গ্রামে। মঙ্গলবার রাতে অসুস্থ স্ত্রীর জন্য ওষুধ কিনতে স্থানীয় বাঁধকানা বাজারে যান মঙ্গল। ওষুধ কিনে বাড়ি ফেরার পথে পথে বাঁধকানা জঙ্গলে দিঘির পাড়ে একটি হাতি তাঁকে আক্রমণ করে। সেখানেই প্রাণ হারান তিনি। রাস্তার ধারে একটি সর্ষের ক্ষেত থেকে তাঁর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করেন স্থানীয়রা।

অন্য দিকে, মঙ্গলবার গভীর রাতে বড়জোড়া থানার খাঁড়ারি অঞ্চলের ঝরিয়া গ্রামে হাতির হানায় মৃত্যু হয়েছে তুলসী বটব্যাল নামে এক মহিলার। স্থানীয় সূত্রে খবর, বাড়িতে হানা দিয়ে ওই মহিলাকে বাড়ির বাইরে টেনে এনে পায়ে থেঁতলে দেয় একটি দাঁতাল হাতি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তুলসীর। বড়জোড়া এবং বেলিয়াতোড় থানার পুলিশ মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে পাঠিয়েছে। একই রাতে পৃথক দুটি জায়গায় হাতির হানায় মৃত্যুর ঘটনায় স্বাভাবিক ভাবেই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

এ নিয়ে বাঁকুড়া উত্তর বন বিভাগের ডিএফও উমর ইমাম বলেন, ‘‘মৃতদের পরিবারকে সরকারি নিয়ম অনুযায়ী, ক্ষতিপূরণ দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। বাঁকুড়া উত্তর বনবিভাগের বিভিন্ন জঙ্গলে এই মূহূর্তে ৮৩টি হাতি রয়েছে। হাতির হানায় দু’জনের মৃত্যুর খবর পাওয়ার পর আমরা প্রতিটি হাতির উপর নজরদারি শুরু করেছি। হাতিগুলিকে লোকালয় থেকে দূরের জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wild Elephant Dead bankura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE