Advertisement
২৬ এপ্রিল ২০২৪
WB Municipal Election

WB Municipal Election 2022: সাঁইথিয়ার পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিউড়ি পুরসভা দখল করল তৃণমূল

সিউড়ির পুরসভার ২১টি ওয়ার্ডের মধ্যে ১৫টি ওয়ার্ডে তৃণমূল জয়ী হয়েছে।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
বীরভূম শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৭:১৭
Share: Save:

বীরভূমের সাঁইথিয়া পুরসভার পর এ বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিউড়ি পুরসভা দখল করল তৃণমূল। সিউড়ির পুরসভার ২১টি ওয়ার্ডের মধ্যে ১৫টি ওয়ার্ডে তারা জয়ী হয়েছে। এর আগে সাঁইথিয়া পুরসভার ১৬টি ওয়ার্ডের মধ্যে ১৩ টি ওয়ার্ডের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে তৃণমূল।

জানা গিয়েছে, বীরভূমের সিউড়ি পুরসভার, ১, ৫, ৬,৭,৮,৯, ১০,১৩,১৪,১৫,১৬,১৭,১৮,২০,২১ এই সব ওয়ার্ডগুলিতে বিজেপি, বাম ও কংগ্রেস প্রার্থী যাঁরা ছিলেন শুক্রবার তাঁরা মনোনয়ন প্রত্যাহার করে নেন। এর ফলে ওই সব ক’টি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে তৃণমূল। ২১টি ওয়ার্ডের মধ্যে ১৫টি ওয়ার্ডের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করায় সিউড়ি পুরসভা তৃণমূলের দখলে গেল। প্রসঙ্গত মনোনয়ন দাখিলের শেষ দিনেই, সিউড়ির ৮ নম্বর ওয়ার্ডে কোনও বিরোধী প্রার্থী মনোনয়ন জমা না দেওয়ায় আগেই জয়লাভ করেছিল তৃণমূল। সব মিলিয়ে মোট ১৫টি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করল তৃণমূল প্রার্থীরা।

তবে বিজেপি-র অভিযোগ সাঁইথিয়ার পর সিউড়ি পুরসভা বলপূর্বক দখল করেছে তৃণমূল। বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহার দাবি, ‘‘শাসক দল তৃণমূল হুমকি দিয়ে সমস্ত বিরোধী প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য করছেন। আমরা এই বিষয়ে সংশ্লিষ্ট জায়গায় অভিযোগ জানিয়েছি।’’

এই অভিযোগ মানতে নারাজ তৃণমূল। সিউড়ি বিধানসভার বিধায়ক বিকাশ রায় চৌধুরী বলেন, ‘‘সিউড়ি পুরসভার এই জয় মানুষের স্বতঃস্ফূর্ত জয়। মানুষ তৃণমূলকে সমর্থন করেছে সে কারণেই এই জয়। আর বিরোধীরা যারা ভুল বুঝিয়ে প্রার্থীদের মনোনয়ন করা করেছিল তাঁরা নিজেদের ভুল বুঝতে পেরে সরে দাঁড়িয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Municipal Election suri TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE