Advertisement
১৭ এপ্রিল ২০২৪
West Bengal Panchayat Election 2023

বাঁকুড়ায় বিজেপিকে মনোনয়নে বাধা, বোমাবাজিতে অভিযুক্ত তৃণমূল, অবস্থান বিক্ষোভে সৌমিত্র

বিষ্ণুপুরে বিজেপি প্রার্থীরা বিডিও অফিসে মনোনয়ন জমা দিতে গেলে তাঁদের মারধর করে তাড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।

কাঁকরডাঙ্গা মোড়ে রাস্তায় বসে পড়ে অবস্থান বিক্ষোভ করেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

কাঁকরডাঙ্গা মোড়ে রাস্তায় বসে পড়ে অবস্থান বিক্ষোভ করেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৮:২০
Share: Save:

পঞ্চায়েত ভোটের মনোনয়নের দ্বিতীয় দিনেও অশান্তি বাঁকুড়ায়। বিষ্ণুপুরে বিজেপি প্রার্থীরা বিডিও অফিসে মনোনয়ন জমা দিতে গেলে তাঁদের মারধর করে তাড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। অন্য দিকে, পাত্রসায়রেও বিজেপিকে মনোনয়নে বাধা দেওয়ার অভিযোগ তুলে প্রতিবাদে শনিবার দুপুরে স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে কাঁকরডাঙ্গা মোড়ে রাস্তায় বসে পড়ে অবস্থান বিক্ষোভ করেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। মনোনয়নে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূল অবশ্য মানতে চায়নি।

শনিবার সকালে মনোনয়ন প্রক্রিয়া শুরু হতেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে অভিযোগ আসতে শুরু করে। শনিবার দুপুরে স্থানীয় বিজেপির প্রার্থীরা মনোনয়ন তুলতে বিষ্ণুপুর বিডিও অফিসে হাজির হলে তৃণমূলের নেতা-কর্মীরা বাধা দেন বলে অভিযোগ। বিজেপির দাবি, শাসকদলের লোকেরা বিজেপি প্রার্থীদের মারধর করে বিডিও অফিস চত্বর থেকে তাড়িয়ে দেন। এর পরেই বিষ্ণুপুরের দলীয় কার্যালয় থেকে মিছিল করে মহকুমাশাসকের দফতরে গিয়ে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা।

মনোনয়নকে কেন্দ্র করে অশান্তি ছড়িয়েছে পাত্রসায়রেও। সেখানেও অভিযোগ, তৃণমূল আগে থেকেই মনোনয়ন কেন্দ্র দখল করে রেখেছিল। বিজেপি প্রার্থীরা সৌমিত্রের নেতৃত্বে বিডিও অফিসে মনোনয়ন তুলতে গেলে বাধা দেওয়া হয়। এই ঘটনার প্রতিবাদে দলের প্রার্থী এবং কর্মীদের নিয়ে পাত্রসায়র ব্লকের কাঁকরডাঙ্গা মোড়ে রাস্তার উপর বসে বিক্ষোভ দেখান সাংসদ। পাত্রসায়রে বোমাবাজিরও অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সৌমিত্র খাঁ বলেন, ‘‘এই ভাবে মনোনয়ন এবং নির্বাচন করা সম্ভব নয়। রাজ্য নির্বাচন কমিশন কার্যত ঠুঁটো জগন্নাথ। অবিলম্বে আদালত অনলাইনে মনোনয়নের অনুমতি দিক। না হলে রাজ্যের গ্রাম পঞ্চায়েত নির্বাচন প্রহসনে পরিণত হবে।’’

পাল্টা তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার যুব সভাপতি সুব্রত দত্ত বলেন, ‘‘নির্বাচনে যত আসন আছে, বিজেপির তত জনকে হাতে প্ল্যাকার্ড নিয়ে বিডিও অফিসে আসতে বলুন। আমি দায়িত্ব নিয়ে বলছি, তৃণমূলের কোনও প্রার্থী মনোনয়নই করবে না। আসলে বিজেপি প্রার্থী খুঁজে না পেয়ে এই সব নাটক করছে। পাত্রসায়েরে বিজেপিই বোমবাজি করেছে।’’

মনোনয়নপত্র তুলতে এসে দীর্ঘ ক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে বলে অভিযোগ তুলে সোনামুখী বিডিও অফিসের সামনে বামেরাও পথ অবরোধ করে। ছাতনা বিডিও অফিসেও মনোনয়নের কাউন্টার বাড়ানোর দাবিতে বিক্ষোভ দেখান ছাতনার বিজেপি বিধায়ক সত্যনারায়ণ মুখোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE