Advertisement
১৪ জুন ২০২৪
murarai

ট্রেনে শুরু প্রসববেদনা, রেলকর্মীদের সহায়তায় বীরভূমের স্টেশনে সন্তানের জন্ম দিলেন বধূ

রেল সূত্রে খবর, ওই প্রসূতির নাম বিবিনা খাতুন। বিহারের পিরপইতি এলাকার বাসিন্দা তিনি। শনিবার সকালে স্বামীর সঙ্গে তিনি রাঁচী-বনাঞ্চল এক্সপ্রেস চড়ে রাঁচী থেকে বাড়ি ফিরছিলেন।

Woman gives birth in Murarai Station

মুরারই স্টেশনে সদ্যোজাতকে নিয়ে মা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মুরারই শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৬:৫২
Share: Save:

স্বামীর সঙ্গে বনাঞ্চল এক্সপ্রেস ধরে বিহার যাচ্ছিলেন বধূ। বীরভূমের মুরারই স্টেশন থেকে তখন কিছুটা দূরে ট্রেন। তীব্র প্রসববেদনা শুরু হয় বধূর। কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছিলেন স্বামী। অবশেষে রেলকর্মীদের সহায়তায় মুরারই রেলস্টেশনের প্ল্যাটফর্মে কন্যাসন্তানের জন্ম দিলেন ওই প্রসূতি। স্টেশন ম্যানেজার বেশ কয়েক জন মহিলাকে ডেকে আনেন মহিলার প্রাথমিক দেখভালের জন্য। এর পর সদ্যোজাত এবং মাকে মুরারই গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। আপাতত দু’জনেই সুস্থ রয়েছেন বলে হাসপাতাল সূত্রে খবর।

রেল সূত্রে খবর, ওই প্রসূতির নাম বিবিনা খাতুন। বিহারের পিরপইতি এলাকার বাসিন্দা তিনি। শনিবার সকালে স্বামীর সঙ্গে তিনি রাঁচী-বনাঞ্চল এক্সপ্রেস চড়ে রাঁচী থেকে বাড়ি ফিরছিলেন। মুরারই রেলস্টেশন ঢোকার আগে ট্রেনের মধ্যে বিবিনার প্রসববেদনা শুরু হয়। রেলের নিরাপত্তাকর্মীরা বিষয়টি জানতে পেরে পরিবার-সহ ওই মহিলাকে মুরারই রেলস্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে নামান। প্ল্যাটফর্মে নামতেই বিবিনা একটি কন্যাসন্তানের জন্ম দেন। এই খবর পেয়ে ঘটনাস্থলে যান স্টেশন ম্যানেজার মহেশ কুমার। তিনি এলাকার কয়েক জন মহিলাকে ডেকে প্রসূতি শুশ্রূষা করান। পরে সদ্যোজাত এবং মাকে মুরারই গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। ওই হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, দু’জনেই সুস্থ।

অন্য দিকে, শনিবারই বীরভূমের রামপুরহাট স্টেশনে বর্ধমান-সাহেবগঞ্জ লোকাল আটকে বিক্ষোভ দেখায় জনতা। রামপুরহাট স্টেশনে থেকে ট্রেনটির ছাড়ার কথা ছিল ৯টা ১৭ মিনিটে। কিন্তু সেই সময় পেরিয়ে অনেক ক্ষণ কেটে যাওয়ার পরও ট্রেন ছাড়েনি। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে স্টেশন ম্যানেজার এসে উপস্থিত হন। এর পর রেলযাত্রীরা তাদের অভাব-অভিযোগের কথা বলেন। তাঁদের অভিযোগ, দেরি করে ট্রেন ছাড়া নিত্যদিনের ঘটনা হয়ে গিয়েছে। পরে স্টেশনমাস্টারের সঙ্গে যাত্রীদের আলোচনার পর ট্রেন ছাড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

murarai Indian Railway Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE