Advertisement
১১ মে ২০২৪
Rabindra Bharati University

Rabindra Bharati University: অনলাইন পরীক্ষার দাবিতে ঘেরাও রবীন্দ্র ভারতীর উপাচার্য, ফেরালেন পুলিশকে

সোমবারই রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা অফলাইন অর্থাৎ পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিতে হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

অনলাইন পরীক্ষার দাবি তুলেছেন ছাত্রছাত্রীরা।

অনলাইন পরীক্ষার দাবি তুলেছেন ছাত্রছাত্রীরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৯:৩২
Share: Save:

অনলাইন পরীক্ষার দাবিতে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ঘেরাও করলেন উপাচার্যকে। পাল্টা পুলিশ তাঁকে ছাড়াতে এলে উপাচার্য ফেরত পাঠিয়ে দিলেন তাঁদের। তিনি জানিয়েছেন, শিক্ষার্থীদের উপর বলপ্রয়োগ হোক তা তিনি চান না। ছাত্রছাত্রীরা ঘেরাও না তুললে তিনিও ঘেরাও হয়েই থাকবেন।

মঙ্গলবার সন্ধ্যা নাগাদ রবীন্দ্র ভারতীর উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরীকে ঘেরাও করেন ছাত্রছাত্রীরা। তাঁদের দাবি ছিল, বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা অনলাইনেই নিতে হবে। সব্যসাচী অবশ্য ফোনে জানিয়ে দিয়েছেন, ঘেরাও হয়ে থাকলেও সিদ্ধান্ত বদলাচ্ছে না। রবীন্দ্র ভারতীর সমস্ত পরীক্ষা অফলাইনেই দিতে হবে পরীক্ষার্থীদের।

সোমবারই বিশ্ববিদ্যালয়ের এগজিকিউটিভ কাউন্সিলে এ ব্যাপারে সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়ে দেন দূরশিক্ষা এবং দৈনিক বিশ্ববিদ্যালয়ে এসে পড়াশোনা করা পড়ুয়াদের পরীক্ষা অফলাইনে অর্থাৎ পরীক্ষা কেন্দ্রে হাজির হয়েই দিতে হবে।

মঙ্গলবার সেই সিদ্ধান্তের বিরোধিতা করেই বিক্ষোভ দেখান পড়ুয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rabindra Bharati University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE