Advertisement
০২ মে ২০২৪
Bharat Jodo Nyay Yatra

বৃহস্পতিবার অসম থেকে বাংলায় প্রবেশ করছে ‘ন্যায় যাত্রা’, ১৪ বছর পর ফের উত্তরের জেলায় রাহুল

গত ১৪ জানুয়ারি মণিপুর থেকে রাহুলের ‘ন্যায় যাত্রা’ শুরু হয়েছে। তা এ রাজ্যে ঢুকছে ১১ দিন পর। বাংলায় রাহুলের কর্মসূচি যাতে সাফল্য পায়, সেই লক্ষ্যে সোমবার তুফানগঞ্জে মিছিলও করে কংগ্রেস।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ২৩:০৩
Share: Save:

অসম থেকে এ রাজ্যে আগামী ২৫ জানুয়ারি, বৃহস্পতিবার প্রবেশ করছে রাহুল গান্ধীর ‘ন্যায় ভারত জোড়ো যাত্রা’। কংগ্রেস সূত্রে খবর, সকাল ১১টা নাগাদ কোচবিহারের বক্সীরহাটের অসম সীমানা দিয়ে বাংলায় প্রবেশ করতে পারেন কংগ্রেস নেতা। সেই সময় সেখানে উপস্থিত থাকার কথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর।

গত ১৪ জানুয়ারি মণিপুর থেকে রাহুলের ‘ন্যায় যাত্রা’ শুরু হয়েছে। তা এ রাজ্যে ঢুকছে ১১ দিন পর। বাংলায় রাহুলের কর্মসূচি যাতে সাফল্য পায়, সেই লক্ষ্যে সোমবার তুফানগঞ্জে মিছিলও করে কংগ্রেস। গোটা শহর পরিক্রমা করে তা শেষ হয় দলীয় কার্যালয়ে। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, বাংলায় প্রবেশ করে কোচবিহারের জোরাই মোড়ে সভা করতে পারেন রাহুল। তার পর সেখান থেকে বেলা ১২টা নাগাদ তুফানগঞ্জের চামটামোর বসাকপাড়া এলাকায় এসে মধ্যাহ্নভোজন সারবেন তিনি। এর পর দুপুর ২টো থেকে গাড়িতে আবার যাত্রা শুরু করে তিনি পৌঁছবেন কোচবিহারের রেলগুমটিতে। সেখানে তাঁকে স্বাগত জানানো হবে। এর পর কোচবিহার শহরের মা ভবানী মোড় থেকে রাজবাড়ির গেট হয়ে খাগড়াবাড়ি চৌপতি পর্যন্ত পদযাত্রাও করার কথা রাহুলের। পদযাত্রার পর গাড়ি করে পুণ্ডিবাড়ি ও ঘোকসাডাঙা হয়ে তিনি পৌঁছে যাবেন ফালাকাটায়। সেখানেই রাহুলের রাত্রিযাপনের আয়োজন করা হয়েছে।

কংগ্রেস সূত্রে খবর, ১৪ বছর আগে কোচবিহারে এসেছিলেন রাহুল। সেই সময় কোচবিহারের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলের কর্মী সম্মেলনে অংশ নিয়েছিলেন তিনি। জাতীয় কংগ্রেসের সদস্য প্রিয়া রায় মঙ্গলবার বলেন, ‘‘এই যাত্রা, ভারতবাসীর যাত্রা। নির্যাতিত, নিপীড়িত মানুষদের ন্যায়ের লক্ষ্যে এই যাত্রা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bharat Jodo Nyay Yatra Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE