Advertisement
১০ মে ২০২৪
Covid 19

Raiganj: ২৪ ঘণ্টায় তিন শিশুর মৃত্যু, জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ভর্তি শিশুর সংখ্যা বাড়ছে রায়গঞ্জে

চিকিৎসক নীলাঞ্জন মুখোপাধ্যায় বলেছেন, ‘‘নবজাতকদের জন্মগত ভাবেই শ্বাসকষ্টের সমস্যা ছিল। তবে এই শিশুদের মৃত্যু অস্বাভাবিক নয়।’’

উত্তর দিনাজপুরে উদ্বেগ বাড়ছে অভিভাবকদের।

উত্তর দিনাজপুরে উদ্বেগ বাড়ছে অভিভাবকদের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ১৮:০৭
Share: Save:

রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে জ্বর, শ্বাসকষ্ট-সহ বিভিন্ন উপসর্গ নিয়ে শিশু ভর্তির সংখ্যা ক্রমেই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে তিন শিশুর। ইতিমধ্যেই তিন শিশু কোভিড আক্রান্ত হয়ে চিকিৎসাধীন কোভিড ওয়ার্ডে। যাদের মধ্যে একজনের বয়স ছ’মাস, বাকি দু’জনের বয়স যথাক্রমে ১২ ও ১৪ বছর। প্রবল শ্বাসকষ্ট সঙ্গে জ্বর থাকায় অভিভাবকদের অনেকেই কোভিডের আশঙ্কা করছেন।

অন্য দিকে মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় তিন জন-সহ গত ৭২ ঘণ্টায় মোট ছ’টি শিশুর মৃত্যু হয়েছে। তাঁরা প্রত্যেকেই শ্বাসকষ্ট নিয়ে মেডিকেলের এসএনসিইউতে ভর্তি ছিল বলে জানা গিয়েছে। শিশু বিভাগে এখনও বেশির ভাগ শিশুরই সর্দি-কাশি, শ্বাসকষ্টের উপসর্গের সঙ্গে জ্বর রয়েছে। যদিও এই শিশুদের মৃত্যু ঠিক কী কারণে হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তবে সদ্যোজাতদের জন্মের পর মাথা ন্যাড়া করার ফলে ঠান্ডা লেগে জ্বর ও শ্বাসকষ্ট হচ্ছে বলে দাবি করেছেন মেডিকেলের শিশু চিকিৎসকদের একাংশ। তবে এই শিশুদের মধ্যে কোভিড সংক্রমণ রয়েছে কি না জানতে টেস্ট হয়েছে। রিপোর্ট এলে সবটা পরিষ্কার হবে বলে মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে।

প্রতিদিনই শিশু মৃত্যুর কারণ কী, আর তাদের মধ্যে কোভিড সংক্রমণ আদৌ রয়েছে কি না, তা নিয়ে মেডিকেল কর্তৃপক্ষ বা জেলা স্বাস্থ্য দফতরের কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে এই ঘটনা রায়গঞ্জ মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ও জেলা স্বাস্থ্য দফতরের কর্তাদের যথেষ্ট চিন্তায় ফেলেছে। যদিও মেডিকেল কলেজের এসএনসিইউ-এর চিকিৎসক নীলাঞ্জন মুখোপাধ্যায় বলেছেন, ‘‘যে নবজাতকদের মৃত্যু হয়েছে, তারা জন্মগত ভাবেই সমস্যায় ছিল। শ্বাসকষ্টের সমস্যা ছিল। সব মৃত্যুই দুর্ভাগ্যজনক, তবে এই শিশুদের মৃত্যু অস্বাভাবিক নয়। করোনা সংক্রান্ত কোনও সমস্যাও ছিল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 Coronavirus raiganj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE