Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Farmers

রাজ্যে রেল অবরোধে কৃষক, যুব, ছাত্রেরা

রেল অবরোধে কৃষক, ছাত্র-সহ নানা বাম সংগঠন

রেল অবরোধে কৃষক, ছাত্র-সহ নানা বাম সংগঠন নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৫৯
Share: Save:

কেন্দ্রীয় কৃষি আইন বাতিল এবং সহায়ক মূল্যের আইন প্রণয়ন-সহ এক গুচ্ছ দাবিতে রাজ্য জুড়ে রেল অবরোধে নামল একাধিক কৃষক সংগঠন। সেই সঙ্গেই নবান্ন অভিযানে গিয়ে পুলিশের মারে আহত মইদুল ইসলাম মিদ্যার মৃত্যুর প্রতিবাদে রেল অবরোধে শামিল হল বাম ছাত্র ও যুব সংগঠনগুলিও। সব মিলিয়ে রেল অবরোধ হল রাজ্যের প্রায় ৬০টি জায়গায়। দুর্ভোগে পড়তে হল যাত্রীদের।

সারা দেশের সঙ্গে এ রাজ্যেও এ দিন ‘রেল রোকো’র ডাক দিয়েছিল কৃষক সংগ্রাম সমন্বয় কমিটির রাজ্য শাখা। সেই মতোই পূর্ব বর্ধমান, বাঁকুড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মালদহ, দার্জিলিং, বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর-সহ বিভিন্ন জেলার নানা স্টেশনে অবরোধ করে কৃষক সংগঠনগুলি। বাঁকুড়া, বোলপুর, যাদবপুরের মতো শহরের স্টেশনেও অবরোধ হয়। সমন্বয় কমিটি জানিয়েছে, কেন্দ্রীয় সরকার কৃষকদের দাবি না মেনে নেওয়া পর্যন্ত এই ধরনের কর্মসূচি চলবে।

যুব কর্মী মইদুলের মৃত্যুর প্রতিবাদে বাম ছাত্র ও যুব সংগঠনগুলিও এ দিন যোগ দিয়েছিল রেল অবরোধে। কলকাতার আশেপাশে যাদবপুর, বিরাটি, হৃদয়পুর, শ্রীরামপুর, চন্দননগরের মতো নানা স্টেশনে জমায়েত করে রেল অবরোধে নামেন ছাত্র ও যুব সংগঠনের কর্মী-সমর্থকেরা। বাম যুব ও ছাত্র নেতৃত্বও হুঁশিয়ারি দিয়েছেন, মইদুলের জন্য সুবিচার ও দোষীদের শাস্তির দাবিতে আইনি লড়াইয়ের পাশাপাশি রাস্তায় তাঁদের আন্দোলনও জারি থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Farmers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE