Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

দার্জিলিঙে তুষারপাত আর বৃষ্টির পূর্বাভাস, জাঁকিয়ে ঠান্ডা উত্তরবঙ্গে, দক্ষিণে কেমন আবহাওয়া?

দার্জিলিঙে শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বৃষ্টি এবং তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। শুক্র এবং শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পঙেও।

Rain and snowfall forecast for Darjeeling, temperature may increase in South Bengal

বরফে ঢেকেছে সান্দাকফু। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১১:৪৬
Share: Save:

দার্জিলিং-সহ গোটা উত্তরবঙ্গে আরও জাঁকিয়ে ঠান্ডা পড়ার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিঙে শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বৃষ্টি এবং তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। শুক্র এবং শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পঙেও। তবে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে আগামী দু’দিন তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সকালের দিকে থাকবে কুয়াশাও।

দক্ষিণবঙ্গেও মোটের উপর শুকনো আবহাওয়া থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। উপকূলবর্তী দুই জেলা দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর ছাড়া কোনও জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই। কেবল ওই দুই জেলার একটি-দু’টি জায়গায় হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরবঙ্গে ঠান্ডা বৃদ্ধির ইঙ্গিত থাকলেও দক্ষিণে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী দু’দিন রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে বলে জানানো হয়েছে। পরের তিন দিন একই রকম তাপমাত্রা থাকবে।

শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৭ ডিগ্রি কম। শুক্রবার সারা দিনে কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২১ ডিগ্রি এবং ১৪ ডিগ্রি থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। আকাশ আংশিক মেঘলা থাকলেও নতুন করে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE