Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Weather News

জেলায় জেলায় ঝোড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি, কালবৈশাখী চলবে কত দিন? জানিয়ে দিল হাওয়া অফিস

দক্ষিণবঙ্গের তিন জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে। একই ভাবে ভিজবে উত্তরবঙ্গও। সেখানেও আগামী পাঁচ দিন ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পর থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে।

Rain and thunderstorm forecast in parts of West Bengal over the next few days.

কালবৈশাখীর প্রভাবে জেলায় জেলায় ঝড়বৃষ্টি। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৯:০২
Share: Save:

রাজ্যে আরও কিছু দিন ঝড়বৃষ্টি চলবে, শনিবার বিকেলে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টি পূর্বাভাস রয়েছে। তা চলবে আরও পাঁচ দিন।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। রবিবার এবং সোমবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। ২২ তারিখ অর্থাৎ মঙ্গলবারের পর থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে বলে জানিয়েছেন আবহবিদেরা।

দক্ষিণবঙ্গের তিন জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে। শিলাবৃষ্টি হতে পারে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে। সেই সঙ্গে জেলায় জেলায় কালবৈশাখীর প্রভাবে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার ভারী বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, নদিয়া এবং বীরভূমে।

একই ভাবে ভিজবে উত্তরবঙ্গও। সেখানেও আগামী পাঁচ দিন ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার মালদহ, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়িতে হতে পারে শিলাবৃষ্টি। এই জেলাগুলির পাশাপাশি কোচবিহার এবং আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার।

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, এই মুহূর্তে একটি নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান থেকে বিহার পর্যন্ত বিস্তৃত। অপর একটি নিম্নচাপ অক্ষরেখার বিস্তার বিহার থেকে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত। এ ছাড়া, একটি ঘূর্ণাবর্ত ছত্তীসগঢ় এবং ঝাড়খণ্ডের উপর অবস্থান করছে। সেই সঙ্গে বঙ্গোপসাগর থেকে ঢুকছে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প। সব মিলিয়ে বসন্তের মাঝে রাজ্যের নানা প্রান্তে ঝড়বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather News Weather Update Weather Forcast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE