Advertisement
০২ মে ২০২৪
Rain Forecast

কলকাতা-সহ দক্ষিণের প্রায় সব জেলায় আবার বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া

সোমবার রাত ৮টা থেকে শুরু হয়ে এই বৃষ্টি চলতে পারে এক থেকে দু’ঘণ্টা। দুর্যোগের সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শও দিয়েছে হাওয়া অফিস।

image of rain

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। রাত ৭টা ৫০ মিনিট থেকে শুরু হয়ে বৃষ্টি চলতে এক থেকে দু’ঘণ্টা। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ২১:৪১
Share: Save:

সন্ধ্যার পর সোমবার রাতেও বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণের বেশ কিছু জেলায়। একই সঙ্গে জানানো হয়েছে, ওই সব জায়গায় ঝোড়ো হাওয়া বইতে পারে। সোমবার রাত ৮টা থেকে শুরু হয়ে এই বৃষ্টি চলতে পারে এক থেকে দু’ঘণ্টা। দুর্যোগের সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শও দিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। রাত ৭টা ৫০ মিনিট থেকে শুরু হয়ে বৃষ্টি চলতে এক থেকে দু’ঘণ্টা। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, নদিয়াতে ১-২ ঘণ্টা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

সোমবার সন্ধ্যায় কলকাতা-সহ বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তার জেরে কলকাতার বেশ কিছু জায়গায় গাছ পড়ে গিয়েছে। অফিস থেকে ফেরার সময় বিপাকে পড়েন সাধারণ মানুষও। কলকাতার আলিপুরে জেলাশাসকের দফতরে গাড়ির উপর গাছ উপড়ে পড়ে। আহত হয়ে হাসপাতালে ভর্তি এক জন। ঝড়বৃষ্টির কারণে বাতিল হয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি। পূর্ব বর্ধমানের ভাতার বাজারে রোড শো শেষ করে মঙ্গলকোটের নতুনহাটের সভাস্থলে যাচ্ছিলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পথে তাঁর কনভয় আটকে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rain Forecast Weather rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE