Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rain Forecast

ভ্যাপসা গরম থেকে রেহাই? শুক্রের মধ্যে সাগরে নিম্নচাপ, বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

আগামী শনি, রবি ও সোমবার কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হতে পারে।

কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ০৯:০৫
Share: Save:

সকাল হতে না হতেই চড়া রোদ। ঝকঝকে নীল আকাশ। বেলা গড়ালে রোদের তাপ বাড়ছে। একেবারে হাঁসফাঁস অবস্থা। ভ্যাপসা গরমে কাহিল কলকাতা। এই অসহনীয় পরিস্থিতিতে কিছুটা আশার বাণী শোনাল আলিপুর আবহাওয়া দফতর।

বৃহস্পতি ও শুক্রবারের মধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। যার প্রভাবে বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। হাওয়া অফিস সূত্রে খবর, ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তা পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হতে পারে।

এর প্রভাবে আগামী শনি, রবি ও সোমবার কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরে বর্ষায় বৃষ্টি কার্যত ব্রাত্য দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সে ভাবে ভারী বৃষ্টি হয়নি কলকাতাতেও। কয়েক দিন আগে বঙ্গোপসাগরে নিম্নচাপের দরুন কিছুটা বৃষ্টি পেয়েছিল দক্ষিণের জেলাগুলি। কিন্তু নিম্নচাপ কাটতে আবারও গরমে পুড়ছে দক্ষিণবঙ্গ। এই পরিস্থিতিতে নতুন করে নিম্নচাপ তৈরি হলে, গরম থেকে খানিকটা স্বস্তি মিলতে পারে বলে আশা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE