Advertisement
০৭ মে ২০২৪
West Bengal Weather Today

বৈশাখের চেনা গরম গায়েব কলকাতায়! অনেকটা কমল তাপমাত্রা, মঙ্গলবারও কি ঝড়বৃষ্টি হতে পারে?

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। মঙ্গলবার শহরের তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

representative photo of weather

কয়েক দিনের বৃষ্টিতে স্বস্তিতে রাজ্যবাসী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১০:১২
Share: Save:

বৈশাখের গরম গায়েব কলকাতায়। ঘূর্ণাবর্তের জেরে গত কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছে। আর এর জেরে বৈশাখ মাসের সেই চেনা গরম উধাও হয়ে গিয়েছে। সেই সঙ্গে পারদপতনও হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। মঙ্গলবারও কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে।

মঙ্গলবার সকাল থেকেই চড়া রোদ। তবে হাঁসফাঁস গরম মালুম হয়নি। রাত এবং ভোরে কলকাতা এবং সংলগ্ন এলাকায় আরামদায়ক আবহাওয়া টের পেয়েছেন সকলে। এপ্রিল মাসে বেশ কয়েক দিন ধরে কলকাতা এবং রাজ্যের বিভিন্ন জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি পার করেছিল। তাপপ্রবাহের জেরে কাহিল হয়েছিলেন সকলে। সেই অস্বস্তিকর পরিস্থিতি আর নেই। গত কয়েক দিনের বৃষ্টিতে অনেকটাই স্বস্তিতে রাজ্যবাসী।

সোমবারও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে কলকাতার আকাশের ভোল পাল্টেছিল। মাঝেমধ্যেই আকাশ মেঘলা হয়েছিল। তবে শহরে বৃষ্টি হয়নি। হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কোথাও কোথাও হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি। পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার পর্যন্ত দক্ষিণের সব জেলায় বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরের জেলাগুলিতে আগামী বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৩ দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি করে নামতে পারে। এর পর আবার ২ থেকে ৪ ডিগ্রি করে বৃদ্ধি পেতে পারে তাপমাত্রা। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Today Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE