Advertisement
১৮ মে ২০২৪
Kolkata Rain

কলকাতায় আবার বৃষ্টি আসছে, ঘণ্টায় ৫০ কিমি বেগে বইবে হাওয়া, বজ্রপাতের সতর্কতা

রবিবার দুপুরের পরই কলকাতার আকাশের ভোল পাল্টায়। কালো মেঘে ঢেকে যায় আকাশ। আর তার পরই নামে স্বস্তির বৃষ্টি। রবিবার কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলাতেও বৃষ্টি হয়েছে।

representative photo of rain

কলকাতায় ঝড়বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৮:৪১
Share: Save:

কলকাতায় আরও বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে শহরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া। রবিবার বিকেল থেকেই বৃষ্টি শুরু হয়েছে মহানগরে। যার জেরে গরম থেকে অনেকটাই স্বস্তি মিলেছে। বিকেলের পর সন্ধ্যাতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হল।

রবিবার সকাল থেকেই অবশ্য কলকাতায় রোদ ঝলমলে আকাশ ছিল। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বেড়েছিল রোদের তাপ। অস্বস্তিকর গরমে হিমশিম খাচ্ছিলেন শহরবাসী। তবে দুপুরের পরই কলকাতার আকাশের ভোল পাল্টায়। কালো মেঘে ঢেকে যায় আকাশ। আর তার পরই নামে স্বস্তির বৃষ্টি। রবিবার কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলাতেও বৃষ্টি হয়েছে। সন্ধ্যার পর বীরভূম, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার বিকেল ৫টা ২৫ মিনিটে আলিপুরে ঘণ্টায় ৫৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়েছে। ১ মিনিটের জন্য স্থায়ী হয়েছিল হাওয়ার ওই বেগ। এর আগে, দুপুর ১টা ২৪ মিনিট নাগাদ দমদমে হাওয়ার বেগ ছিল ঘণ্টায় ৬৪ কিমি। রবিবার বিকেলে কলকাতায় কালবৈশাখী হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর জানিয়েছে, ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী কয়েক দিন ধরে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি চলবে। আগামী ৩ মে পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। রবিবার দক্ষিণের বিভিন্ন জেলায় শিলাবৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে। আগামী ২ মে পর্যন্ত উত্তরের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Update Weather Today
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE