Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rain Forecast

কিছু ক্ষণের মধ্যে জেলায় জেলায় ঝড়বৃষ্টি, বইবে দমকা হাওয়া, কোথায় কোথায় সতর্কতা?

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

representative photo of weather

কলকাতায় ইতিমধ্যেই শুরু হয়েছে বৃষ্টি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৬:৪৬
Share: Save:

কয়েক দিনের বিরতি শেষে রাজ্যে আবার বৃষ্টির ভ্রুকুটি। ২-৩ ঘণ্টার মধ্যে রাজ্যের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। হাওড়া, হুগলি, দুই বর্ধমান, উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করা হল।

বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঝড়বৃষ্টির সময় সকলকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। কিছু দিন আগেও ঝড়বৃষ্টিতে ভিজেছে রাজ্যের বিভিন্ন জেলা। সে বার বৃষ্টির জেরে তাপমাত্রা অনেকটাই কমেছিল। ফলে গরম থেকে স্বস্তি পেয়েছিলেন রাজ্যবাসী। তার পরই উধাও হয়ে গিয়েছিল বৃষ্টি। পাল্লা দিয়ে বৃদ্ধি পায় গরম।

রবিবার সকাল থেকেই গুমোট ভাব কলকাতায়। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বৃদ্ধি পেয়েছে রোদের তাপও। বিকেলের পর থেকে অস্বস্তি ভাব বজায় রয়েছে শহরে। এই প্রতিবেদন লেখার সময় কলকাতার বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়েছে।

তবে সোম এবং মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৫ দিন রাজ্যে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather News Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE