Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Weather Update

দক্ষিণবঙ্গের একাংশে বৃষ্টির পূর্বাভাস, তাপপ্রবাহ উত্তর এবং পশ্চিমে

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় শনি এবং রবিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদিও হালকা। উত্তরের কিছু অংশেও হতে পারে হালকা বৃষ্টি। তবে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই।

image of rain

ছবি: প্রতীকী

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ২০:২৫
Share: Save:

তীব্র গরমে হাঁসফাঁস গোটা রাজ্য। এর মধ্যেই স্বস্তির বার্তা দিল হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় শনি এবং রবিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদিও হালকা। উত্তরের কিছু অংশেও হতে পারে হালকা বৃষ্টি। তবে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা বৃষ্টির পাশাপাশি রাজ্যের উত্তর এবং পশ্চিমের কিছু জেলায় তাপপ্রবাহের পূর্বাভাসও রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, শনি এবং রবিবার দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তার পরের তিন দিন দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলির কিছু অংশেও হালকা বৃষ্টি হতে পারে। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে।

উত্তরবঙ্গের কিছু অংশে শনি এবং রবিবার বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পঙে এই ২ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তৃতীয় দিন, অর্থাৎ সোমবার ওই দুই জেলার সঙ্গে তালিকায় জুড়তে পারে আলিপুরদুয়ার। চতুর্থ দিন, অর্থাৎ মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারের সঙ্গে জলপাইগুড়ি, কোচবিহারেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রাজ্যের কিছু অংশে যখন বৃষ্টির পূর্বাভাস রয়েছে, তখন অন্য অংশে তাপপ্রবাহ নিয়ে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। তাপপ্রবাহের সতর্কতা রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়ায়। তাপপ্রবাহের সতর্কতা রয়েছে উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও। হাওয়া অফিস জানিয়েছে, দার্জিলিঙের সমতল অঞ্চলে, দুই দিনাজপুর ও মালদহে তাপপ্রবাহ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Rain Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE