Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rain Forecast

তিন দিন দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি, উত্তরে শিলাবৃষ্টির পূর্বাভাস, তার পরেই কি ফের গরমের চোখরাঙানি!

হাওয়া অফিস জানিয়েছে, রবি থেকে মঙ্গলবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। তবে বিক্ষিপ্ত ভাবে হতে পারে সেই বৃষ্টি।

image of rain

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই রবিবার থেকে তিন দিন চলতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৩:৫৮
Share: Save:

আপাতত আরও তিন দিন স্বস্তিতে রাজ্যে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই রবিবার থেকে তিন দিন চলতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। উত্তরের জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই তিন তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। তবে তিন দিন পর থেকে আবার তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তখন বৃষ্টির সম্ভাবনা কমবে। সেই সঙ্গে চড়বে পারদ।

হাওয়া অফিস জানিয়েছে, রবি থেকে মঙ্গলবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। তবে বিক্ষিপ্ত ভাবে হতে পারে সেই বৃষ্টি। জেলার সব অংশে বৃষ্টি হবে না বলেই মনে করছে হাওয়া অফিস। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া— দক্ষিণের সব জেলাতেই বৃষ্টির সঙ্গে চলতে পারে ঝোড়ো হাওয়া। হাওয়ার গতি থাকবে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার। হাওয়া অফিস জানিয়েছে, সোম এবং মঙ্গলবারই এই ঝোড়ো হাওয়া বইতে পারে।

পূর্বাভাস বলছে, মঙ্গলবার পর্যন্ত দক্ষিণের সব জেলাতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকলেও বুধবার বেশির ভাগ জেলা শুষ্ক থাকবে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বৃষ্টি হতে পারে বলে মনে করছে হাওয়া অফিস। পূর্বাভাস বলছে, আগামী তিন দিন দক্ষিণের জেলায় তাপমাত্রার পরিবর্তন না হলেও তার পর দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

উত্তরের জেলাগুলিতে বুধবার পর্যন্ত হতে পারে বৃষ্টি। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মালদহে শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারও দার্জিলিং, জলপাইগুড়ি-সহ পাঁচ জেলায় শিলাবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Forecast bengal Hailstorm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE