Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Weather Update

বুধবার থেকে আবার বৃষ্টির সম্ভাবনা, তাপমাত্রা আর কমবে কি? কী বলছে হাওয়া অফিস

উত্তর এবং দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে রাজ্যের তাপমাত্রাও কিছুটা বদলাবে।

Rain forecast in three districts of South Bengal

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৮
Share: Save:

রাজ্যে আবার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী বুধবার থেকে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে তাপমাত্রাও কিছুটা বদলাবে।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, আগামী বুধবার থেকে দক্ষিণের মূলত তিনটি জেলায় বৃষ্টি হতে পারে। ভিজতে পারে বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া। তিন জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলার আবহাওয়া আপাতত শুকনোই থাকছে।

উত্তরবঙ্গের সব ক’টি জেলাতেই আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে টানা বৃষ্টি হতে পারে দার্জিলিঙে। হালকা বৃষ্টির সঙ্গে কুয়াশাও থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকে বৃষ্টি শুরু হবে কালিম্পঙে। চলবে বৃহস্পতিবার পর্যন্ত। এ ছাড়া, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বুধবার থেকে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর।

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। শনিবারের চেয়ে তাপমাত্রা সামান্য বেড়েছে। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস। শনিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম। হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিনে রাতের তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE