Advertisement
১৬ জুন ২০২৪
Rain Forecast

সোমবার পর্যন্ত বৃষ্টি চলবে রাজ্যে, কোথায় কবে কতটা, জানিয়ে দিল হাওয়া অফিস

কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সঙ্গে বইবে দমকা হাওয়া। হতে পারে শিলাবৃষ্টিও।

photo of weather

বৃষ্টির সঙ্গে বইবে দমকা হাওয়া। কোথাও কোথাও শিলাবৃ্ষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৯:০৭
Share: Save:

আপাতত আগামী ক’দিন বৃষ্টি চলবে রাজ্যে। বৃহস্পতিবার মরসুমের প্রথম বৃষ্টি পেয়েছিল কলকাতা। ঝড়বৃষ্টি হয়েছে রাজ্যের বিভিন্ন জেলাতেও। শুক্রবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী সোমবার পর্যন্ত রাজ্য জুড়ে বৃষ্টি চলবে বলে জানিয়ে দিল হাওয়া অফিস।

শুক্রবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। হতে পারে শিলাবৃষ্টিও। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানেও বইতে পারে দমকা হাওয়া।

শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবারও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে বইতে পারে দমকা হাওয়া। সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সে দিনও বইবে দমকা হাওয়া। ঝোড়ো হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। শুক্রবার মালদহ, দুই দিনাজপুরে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ওই জেলাগুলিতে শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পঙে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। শনি এবং রবিবারও উত্তরবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রবিবার মালদহ, দুই দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ২১ মার্চ, অর্থাৎ মঙ্গলবার থেকে ঝড়বৃষ্টির দাপট কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির ফলে ফসলের ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

বুধবার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে কলকাতা এবং রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়। কয়েকটি জেলায় শিলাবৃষ্টিও হয়। শুক্রবার সকাল থেকেই কলকাতার আকাশে মেঘের আনাগোনা। আগামী কয়েক দিন এমনই আবহাওয়া বজায় থাকবে বলে জানাল হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather News Weather Today
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE