Advertisement
০২ জুন ২০২৪
rainfall

Weather: কলকাতা ও দক্ষিণবঙ্গে গরমের তীব্রতার মধ্যে সাময়িক স্বস্তি দিল বৃষ্টি

আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের হাত ধরে বাংলায় বর্ষা ঢুকতে পারে আগামী ১১ জুন।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ১৯:৪৭
Share: Save:

শনিবার সন্ধ্যায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা ভিজল বৃষ্টিতে। শেষ কয়েক দিন ধরে উষ্ণতার পারদ ক্রমে চড়ছিল। শনিবার তাপমাত্রা পৌঁছে যায় ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। তার পরেই বৃষ্টি শুরু হয় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। বিকেলের পর থেকে উত্তর ২৪ পরগনা, হুগলি, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলায় আকাশের মুখ ভার করে এসেছিল। সন্ধ্যা ৬টার আশেপাশে বৃষ্টি শুরু হয় কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে গরম কিছুটা কমে। খবর মিলেছে, ঝড়ে চন্দননগর স্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্মে গাছ পড়ে যায় ওভারহেড তারে। বেশ কিছু ক্ষণ বন্ধ থাকে ট্রেন চলাচল।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের বিভিন্ন অংশে আকাশ থাকবে মেঘলা। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াসেরর কাছাকাছি, সর্বনিন্ম ২৯ ডিগ্রি। বৃষ্টিপাতের পর কিছুটা কমতে পারে তাপমাত্রা।

ইতিমধ্যে কেরলে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে বর্ষা শুরু হয়েছে। দক্ষিণের এই রাজ্যের প্রায় সব জেলাতেই শুক্রবার থেকে বৃষ্টির গতি বেড়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের হাত ধরে বাংলায় বর্ষা ঢুকতে পারে আগামী ১১ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Weather Forcast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE