Advertisement
০৭ মে ২০২৪
weather

Weather update: সপ্তাহান্তে বৃষ্টির আশা দক্ষিণবঙ্গে, তার আগে তাপপ্রবাহ চলবে বেশ কিছু জেলায়

শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা না থাকলেও শনি-রবিবার নাগাদ তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস মতো কমতে পারে।

রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ১৫:৪২
Share: Save:

অবশেষে বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হচ্ছে দক্ষিণবঙ্গে। সপ্তাহান্তে দক্ষিণবঙ্গে বৃষ্টির আশা রয়েছে। যদিও তার আগে তাপপ্রবাহের হাত থেকে নিস্তার নেই পশ্চিমের বেশ কিছু জেলার। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সাত জেলায় তাপপ্রবাহ চলতে পারে। শুক্র-শনিতেও বেশ কয়েকটি জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছেন আবহবিদরা। রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী তিন দিন অর্থাৎ শুক্রবার পর্যন্ত তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা না থাকলেও শনি-রবিবার নাগাদ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা ধীরে ধীরে ২ ডিগ্রি সেলসিয়াস মতো কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বুধ ও বৃহস্পতিবারে দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান এবং বীরভূমে তাপপ্রবাহ চলতে পারে।
শুক্র ও শনিতে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে।

শনিবার বেশ কিছু জেলায় যেমন তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে, তেমনই বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে এই চার জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া চলতে পারে।
রবিবারও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। দমকা হাওয়া বইতে পারে ঘন্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে। পাশাপাশি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে বলে মনে করছে হাওয়া অফিস।
বৃষ্টি চলবে উত্তরবঙ্গেও। বুধবার গোটা উত্তরবঙ্গেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে, সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। শুক্র থেকে রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের দুই দিনাজপুর সহ আট জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE