Advertisement
০৪ মে ২০২৪
Chitfund

হংকং, তাইল্যান্ডে রাজু সাহানির তিন সংস্থার হদিস! সওয়াল সিবিআইয়ের, ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ

সিবিআইয়ের দাবি, হংকং, তাইল্যান্ড, ব্যাঙ্ককে রাজুর তিনটি সংস্থার হদিস পাওয়া গিয়েছে। এই অবস্থায় তাঁকে জামিন দিলে তদন্ত ক্ষতিগ্রস্ত হতে পারে। আদালত রাজুকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠায়।

১৪ দিনের জেল হেফাজতে রাজু সাহানি।

১৪ দিনের জেল হেফাজতে রাজু সাহানি। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৩
Share: Save:

বেআইনি অর্থলগ্নি সংস্থার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া হালিশহর পুরসভার তৃণমূল চেয়ারম্যান রাজু সাহানিকে আরও ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। বৃহস্পতিবার রাজুর জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী। সিবিআইয়ের আইনজীবী সেই আবেদনের পাল্টা বিরোধিতা করেন।

রাজুর হয়ে যে কোনও শর্তে জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী প্রদীপ কর ও সৌমেন চট্টোপাধ্যায়। আইনজীবীরা সওয়ালে বিচারককে বলেন, ‘‘বর্ধমান সন্মার্গের সঙ্গে রাজু সাহানির সরাসরি যোগ রয়েছে, এমন কোনও তথ্যপ্রমাণ দিতে পারেনি সিবিআই। রাজু একজন ব্যবসায়ী। তাঁর কাছে ওই পরিমাণ টাকা থাকাটা অস্বাভাবিক কিছু নয়। মুখ্য অভিযুক্তদের জামিন হয়ে গিয়েছে। তাঁরা বাইরে ঘুরছেন। তাঁরা প্রমাণ নষ্ট করতে পারছেন না, তা হলে রাজু কী করে প্রমাণ নষ্ট করবেন?’’

এর পরেই সিবিআইয়ের আইনজীবী শিবেন্দ্র সাচ্চান বলেন, ‘‘হংকং, তাইল্যান্ড ও ব্যাঙ্ককে রাজুর তিনটি সংস্থার হদিস মিলেছে। তাইল্যান্ডে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টও রয়েছে সৌম্যরূপ ভৌমিকের ঘনিষ্ঠ এক জনের নামে। রাজুর সহযোগিতা নিয়েই ওই অ্যাকাউন্ট খোলা হয়েছে বলে সিবিআই জানতে পেরেছে।’’ সিবিআইয়ের আইনজীবী আরও বলেন, ‘‘তদন্তে দেখা গিয়েছে, সৌম্যরূপ ফেরার থাকাকালীন রাজুর বাড়িতেই আত্মগোপন করে ছিলেন। মোবাইল টাওয়ার লোকেশন-সহ আরও কিছু তথ্য সিবিআইয়ের হাতে এসেছে।’’ এই অবস্থায় রাজুকে জামিন দিলে তদন্ত ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই জামিনের আবেদনের বিরোধিতা করে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রাজুকে জেল হেফাজতে দেওয়ার আবেদন জানান শিবেন্দ্র। আদালত দু’পক্ষের সওয়াল, জবাব শোনার পর রাজুকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chitfund CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE