Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Amar Jawan Jyoti: অমর জওয়ান জ্যোতি সরানোর বিরুদ্ধে দেশ জুড়ে প্রতিবাদ হোক, সনিয়াকে চিঠি প্রদীপের

শুক্রবার কেন্দ্রের তরফে অমর জওয়ান জ্যোতি-র শিখা  ইন্ডিয়া গেটের কাছে ৪০০ মিটার দূরে জাতীয় যুদ্ধ স্মারকের শিখার সঙ্গে মিলিয়ে দেওয়া হয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ জানুয়ারি ২০২২ ২০:১৯
Save
Something isn't right! Please refresh.
সনিয়া গাঁধীকে চিঠি পাঠালেন প্রদীপ ভট্টাচার্য।

সনিয়া গাঁধীকে চিঠি পাঠালেন প্রদীপ ভট্টাচার্য।
গ্রাফিক: সনৎ সিংহ

Popup Close

অমর জওয়ান জ্যোতি স্থানান্তরিত করার বিষয়ে ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি সনিয়া গাঁধীকে চিঠি দিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা তথা রাজ্যসভার সদস্য প্রদীপ ভট্টাচার্য। জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে দেশ জুড়ে প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা উচিত বলেই তিনি এই চিঠিতে জানান।

একই সঙ্গে প্রয়াত সৈনিকদের স্মরণে জাতীয় কংগ্রেসের তরফ থেকে উপযুক্ত জায়গায় একই রকম একটি শিখা প্রজ্জ্বলনের ব্যবস্থা করা উচিত বলেও তিনি এই চিঠিতে জানিয়েছেন।

সনিয়াকে পাঠানো এই চিঠিতে প্রদীপ আরও লিখেছেন, ‘‘আপনি জানেন যে, বর্তমান কেন্দ্রীয় সরকার ইন্ডিয়া গেটের কাছে থেকে অমর জওয়ান জ্যোতির অনির্বাণ শিখা নিভিয়ে জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধে স্থাপিত জ্যোতির শিখার সঙ্গে মিলিয়ে দিয়েছে। অমর জওয়ান জ্যোতি স্বাধীনতার পর থেকে বিভিন্ন যুদ্ধে, বিশেষ করে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে দেশের জন্য প্রাণ দেওয়া সৈনিকদের প্রতি শ্রদ্ধার প্রতীক। বর্তমান কেন্দ্রীয় সরকারের এই ধরনের পদক্ষেপ দেশের জন্য উৎসর্গীকৃতপ্রাণ সেনাদের পক্ষে অত্যন্ত অসম্মানজনক।’’

Advertisement

শুক্রবার কেন্দ্রের তরফে অমর জওয়ান জ্যোতি-র শিখা ইন্ডিয়া গেটের কাছে ৪০০ মিটার দূরে জাতীয় যুদ্ধ স্মারকের শিখার সঙ্গে মিলিয়ে দেওয়া হয়। নিভে যায় ১৯৭২ সাল থেকে জ্বলতে থাকা এই শিখা। আর তা নিয়েই ক্ষোভ প্রকাশ করে সনিয়াকে চিঠি দিলেন প্রদীপ।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement