Advertisement
১১ মে ২০২৪
Ration Dealer

পুজোর সময় গ্রাহকদের ন্যায্য মূল্যে ভোজ্য তেল-সহ খাদ্য সামগ্রী দেওয়া হোক, দাবি রেশন ডিলারদের

সম্প্রতি এই সংক্রান্ত বিষয়ে দাবি জানিয়েছে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। এই মর্মে তারা চিঠি দিয়েছে রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, মুখ্যসচিব ও খাদ্যসচিবকে।

প্রতি বছর পুজোর সময় রেশন দোকানের মাধ্যমে ন্যায্য মূল্যে বেশ কিছু জিনিস দিয়ে থাকে রাজ্য।

প্রতি বছর পুজোর সময় রেশন দোকানের মাধ্যমে ন্যায্য মূল্যে বেশ কিছু জিনিস দিয়ে থাকে রাজ্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১১:৪৬
Share: Save:

রেশন গ্রাহকদের ন্যায্য মূল্যে ভোজ্য তেল-সহ খাদ্য সামগ্রী দেওয়ার দাবি জানালেন রেশন ডিলাররা। সম্প্রতি এই দাবি জানিয়েছে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। এই মর্মে তারা চিঠি দিয়েছে রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, মুখ্যসচিব এবং খাদ্যসচিবকে। তবে এই দাবির পাশাপাশি একটি অভিযোগও জানিয়েছে ফেডারেশন। অভিযোগের সুরে তারা জানিয়েছে, চলতি বছর এই প্যাকেজের মাধ্যমে দেওয়া হচ্ছে কাচ্চি ঘানি সর্ষের তেল এবং পামোলিন তেল। কিন্তু দেখা যাচ্ছে, এই দুই তেলের দাম বাজারের থেকে রেশন দোকানে বেশি। যেখানে কাচ্চি ঘানি সর্ষের তেলের দাম খোলা বাজারে ১৪৭ থেকে ১৫৭ টাকা প্রতি লিটার, সেখানে রেশনে সরকার দাম বেঁধে দিয়েছে ১৬৬ টাকা প্রতি লিটার। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়েছে রাজ্য সরকারের কাছে।

প্রতি বছর পুজোর সময় রেশন দোকানের মাধ্যমে ন্যায্য মূল্যে বেশ কিছু জিনিস দিয়ে থাকে রাজ্য। কিন্তু এ হেন পরিস্থিতিতে ভোজ্য তেলের দাম রেশন দোকানে আকাশছোঁয়া হলে মার খাবেন রেশন ডিলাররা। তাই দ্রুত ব্যবস্থা না নিলে রাজ্যকে পুজোর আগে সমালোচনার মুখে পড়তে হবে বলে মনে করছেন অ্যাসোসিয়েশনের কর্তারা। এ প্রসঙ্গে সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেন, ‘‘রাজ্য সরকার ‘ফেস্টিভ্যাল প্যাকেজ’ নাম দিয়ে উৎসবের মরসুমে আটা, ময়দা, চিনি-সহ ভোজ্য তেল দেওয়ার বন্দোবস্ত করুক। কিন্তু সবার আগে যাতে খোলা বাজারের সঙ্গে তাল মিলিয়ে রেশন ডিলাররা ভোজ্য তেল বিক্রি করতে পারেন, সেই ব্যবস্থা করুক খাদ্য দফতর।’’ রেশন ডিলাররা জানিয়েছেন, তারা এখনও এ বিষয়ে খাদ্য দফতর থেকে কোনও সদুত্তর পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE