Advertisement
০৫ মে ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: নমুনা সংগ্রহের সময় সঠিক ভাবে ঠিকানা নথিভুক্ত করতে হবে, নির্দেশ স্বাস্থ্য দফতরের

স্বাস্থ্য দফতরের চিঠিতে বলা হয়েছে, শুরু থেকেই অতিমারি নিয়ন্ত্রণে ‘পরীক্ষা-শনাক্তকরণ-চিকিৎসা’ নীতি মেনে চলা হচ্ছে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২২ ২৩:৩৪
Share: Save:

কোভিড পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের সময় সঠিক ভাবে ব্যক্তির ঠিকানা নথিভুক্ত করা হচ্ছে না। যার ফলে কোভিড রোগীদের শনাক্তকরণে সমস্যার মুখে পড়তে হচ্ছে স্বাস্থ্য আধিকারিকদের। ভবিষ্যতে এই বিষয়টিতে আরও গুরুত্ব দেওয়ার নির্দেশ দিয়ে সমস্ত হাসপাতাল এবং জেলা স্বাস্থ্য আধিকারিকদের চিঠি দিল রাজ্য স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য দফতরের চিঠিতে বলা হয়েছে, শুরু থেকেই অতিমারি নিয়ন্ত্রণে ‘পরীক্ষা-শনাক্তকরণ-চিকিৎসা’ নীতি মেনে চলা হচ্ছে। ভাইরাসের সংক্রমণ রুখতে এ ক্ষেত্রে সব চেয়ে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে কোভিড রোগীদের চিহ্নিতকরণ প্রক্রিয়া। নমুনা সংগ্রহের সময় যদি ব্যক্তির ঠিকানা সঠিক ভাবে নথিভুক্ত না করা হয়, তা হলে স্বাভাবিক ভাবেই রোগীকে খুঁজে বার করে চিকিৎসা করতে সমস্যা পড়তে হয়।

তাই স্বাস্থ্য ভবনের নির্দেশ, নমুনা সংগ্রহ করার পর সংশ্লিষ্ট ব্যক্তি পুরো ঠিকানা সঠিক ভাবে নথিভুক্ত করতে হবে স্বাস্থ্যকর্মীদের। ঠিকানা লেখার সময় ওই ব্যক্তি কোনও পুরসভা, পুরনিগম না কি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা, তা উল্লেখ করতে হবে। উল্লেখ করতে হবে ওয়ার্ড নম্বর, স্ট্রিট নম্বর, কমপ্লেস্কের নাম, বাড়ি/ফ্ল্যাট নম্বর, পিন কোড নম্বর। সঙ্গে মোবাইল অথবা ল্যান্ডফোন নম্বর। এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে যাতে দ্রুত পদক্ষেপ করা হয়, তার নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE