Advertisement
০১ মে ২০২৪
Calcutta High Court

সিআইডির তদন্তে অসন্তুষ্ট আদালত

বিচারপতি বসুর আরও নির্দেশ, এই মামলায় কেন্দ্রীয় ভাবে যে তথ্য স্কুল সার্ভিস কমিশন জোগাড় করেছে সেটা আগামী সোমবার আদালতে পেশ করতে হবে।

calcutta high court

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৪৬
Share: Save:

রাজ্যের বিভিন্ন স্কুলে ভুয়ো শিক্ষক নিয়োগ মামলায় মঙ্গলবার সিআইডির কাজে অসন্তোষ প্রকাশ করলেন বিচারপতি বিশ্বজিৎ বসু।

এই মামলায় নাম জড়িয়েছে স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) পশ্চিমাঞ্চলের অপসারিত চেয়ারম্যান শেখ সিরাজউদ্দিন ও তাঁর স্ত্রী জেসমিন খাতুনের। সিরাজুদ্দিনের আগাম জামিনের আর্জি খারিজ হওয়ার পরেও কেন তাঁকে গ্রেফতার করা হয়নি সেই প্রশ্ন তোলেন বিচারপতি। এই মামলার আবেদনকারী সোমা রায়ের আইনজীবী ফিরদৌস শামিম জানান, জেসমিনের চাকরি বাতিল হয়নি। বিচারপতি বসুর আরও নির্দেশ, এই মামলায় কেন্দ্রীয় ভাবে যে তথ্য স্কুল সার্ভিস কমিশন জোগাড় করেছে সেটা আগামী সোমবার আদালতে পেশ করতে হবে।

এই মামলায় উচ্চ প্রাথমিক কর্ম শিক্ষা ও শারীর শিক্ষায় নিয়োগের সার্বিক বিষয়টিও উঠেছিল। সেই মামলায় এসএসসির হলফনামায় সন্তুষ্ট হননি বিচারপতি। অতিরিক্ত পদ (সুপার নিউমেরিক) তৈরি নিয়ে এসএসসির ব্যাখ্যার প্রেক্ষিতে বিচারপতির প্রশ্ন, কাদের চাকরি বাঁচাতে এই পদ? কলকাতা হাই কোর্ট ও সুপ্রিম কোর্টে কেন ভিন্ন অবস্থান, উঠেছে সেই প্রশ্নও। রাজ্যের যুক্তি, উচ্চ প্রাথমিক নিয়োগের যে ১৬০০ অতিরিক্ত পদ তৈরি হয়েছে তা নিয়ে সুপ্রিম কোর্টে মামলা নেই। এসএসসির আইনজীবী সুতনু পাত্র বলেন যে এই পদ কমিশন তৈরি করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court CID Recruitment Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE